ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

স্কুলছাত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টা

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ০৯ জুন ২০১৯, ১০:০৮

স্কুলছাত্রীকে পুড়িয়ে হত্যার চেষ্টা

রাজবাড়ীতে আপত্তিকর ছবি তুলে ব্ল্যাকমেইলের পর টাকা আদায় করতে না পেরে স্কুলছাত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনসহ কয়েকটি ধারায় মামলা হয়েছে।

শনিবার ভোরে রাজবাড়ী সদর থানায় স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে শিল্পী বেগম নামে এক নারীসহ অজ্ঞাত পরিচয় ৪ জনের বিরুদ্ধে মামলা করেছেন। অভিযুক্ত শিল্পী রাজবাড়ী সদর উপজেলার খোলাবাড়িয়া গ্রামের জাহাঙ্গীর মিজির স্ত্রী।

মামলায় ছাত্রীর বাবা অভিযোগ করেন, ১২ এপ্রিল স্কুল থেকে বাড়ি ফেরার সময় অজ্ঞাত পরিচয় কয়েকজন লোক তার মেয়েকে রাস্তার পাশে জঙ্গলে নিয়ে হত্যার ভয় দেখিয়ে আপত্তিকর ছবি তোলে। সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে শিল্পী বেগম দুই লাখ টাকা চাঁদা দাবি করে। কিন্তু পরিবার টাকা দেয়নি। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে তার মেয়ে বাড়ির বারান্দায় বসে জাম খাচ্ছিল।

এ সময় বোরকা পরা দু’জন লোক এসে তাকে তুলে নিয়ে যায়। বাড়ির পেছনে একটি পাট ক্ষেতে নিয়ে ওড়না দিয়ে তার হাত-পা ও মুখ বেঁধে গায়ের কাপড়ে আগুন ধরিয়ে দেয়। সেখানে আগে থেকে আরও দু’জন বোরকা পরা লোক ছিল। এ সময় তার মেয়ে মাটিতে গড়াগড়ি করে আগুন নিভিয়ে প্রাণে রক্ষা পায়। পরে মেয়ের মাসহ অন্যরা গিয়ে তাকে উদ্ধার করেন।

সদর থানার ওসি স্বপন কুমার মজুমদার জানান, পুলিশ মেয়েটির আংশিক পোড়া কামিজ ও পায়জামা উদ্ধার করেছে। এ ব্যাপারে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনসহ কয়েকটি ধারায় মামলা হয়েছে।

ওই স্কুলছাত্রী বলে, পাশের গ্রামের একটি ছেলে আমাকে পছন্দ করত। বিষয়টি স্থানীয় শিল্পী বেগম জানত। আর এটাকে কাজে লাগিয়ে সে আমার কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না দেয়ায় তারা আমার গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।

রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, বিষয়টি নিয়ে পুলিশের দুটি টিম মাঠে কাজ করছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত