ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২০, ১৬:৫২

প্রিন্ট

‘রাবিতে র‌্যাগিং করলে ছাত্রত্ব বাতিল’

‘রাবিতে র‌্যাগিং করলে ছাত্রত্ব বাতিল’
রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কোন শিক্ষার্থী র‌্যাগিং করলে ছাত্রত্ব বাতিল হবে বলে জানিয়েছন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান।

রোবাবার প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে আহ্বায়ক করে ২৩ সদস্য বিশিষ্ট র‌্যাগিং ও মাদকবিরোধী কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কমিটি গঠনের পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং নেই বললেই চলে। তবুও র‌্যাগিং ও মাদকের বিরুদ্ধে আমরা সর্বদা সর্তক থাকবে। র‌্যাগিংয়ে কোন শিক্ষার্থী জড়িত থাকার অভিযোগের সত্যতা পেলে তার ছাত্রত্ব বাতিল করা হবে।’

তিনি আরও বলেন, র‌্যাগিং সম্পর্কে মাইকিং করে হলে ও মেসে অবস্থানরত শিক্ষার্থীদের সচেতন করা হবে। ক্যাম্পাসে র‌্যাগিং ও মাদকবিরোধী সমাবেশ এবং র‌্যালি করা হবে। প্রতিটি বিভাগে চিঠি পাঠানো হবে, যাতে কেউ র‌্যাগিংয়ে না জড়ায়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক মো. একরামুল হামিদ, রাকসুর কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল কালাম আজাদ, নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক আতাউর রহমান, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, প্রাধ্যক্ষ রুকসানা বেগম, মোর্বারা সিদ্দিকা, জুলকার নায়েন ও রওশন জাহিদ, ম্যাটেরিয়ালস্ সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, সহকারি প্রক্টর হাসানুর রহমান, সালাহ্ উদ্দিন, গাজী তৌহিদুর রহমান, শিবলী ইসলাম, হুমায়ন কবির, রবিউল ইসলাম, আবু সাঈদ মো. নাজমুল হায়দার, লিয়াকত আলী, মনিরুজ্জামান, সুমন হোসেন, এস এম মোখলেসুর রহমান ও সেলিম রেজা এবং বি.এন.সি.সি’র অফিসার কমান্ডিং অধ্যাপক শেহনাজ ইয়াসমিন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত