ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

১৭তম শিক্ষক বিজ্ঞপ্তি নিয়ে সুখবর দিলেন এনটিআরসিএর চেয়ারম্যান

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২০, ১০:১৭

১৭তম শিক্ষক বিজ্ঞপ্তি নিয়ে সুখবর দিলেন এনটিআরসিএর চেয়ারম্যান

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা বিজ্ঞপ্তি খু্‌ব শিগগিরই প্রকাশ করা হবে বলে জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চেয়ারম্যান এস এম আশফাক হুসেন।

সম্পতি গণমাধ্যমকে এমন ইঙ্গিত দিয়েছেন তিনি।

এর আগে এস এম আশফাক হুসেন বলেছিলেন, ‘১৫তম নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশের পরেই ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।’ যেহেতু ১৫তম নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ হয়ে গেছে তারমারে খু্ব শিগগিরই ১৭তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তিনি বলেছিলেন, ১৫তম শিক্ষক নিবন্ধনের ফলাফল যেদিন প্রকাশ করা হবে তার পরেরদিন থেকে যেকোন দিন ১৭তমের জন্য আমরা কল করব। কারণ হলো ১৭তম নিয়োগ আইনগত আমাকে বিজ্ঞাপন দিতে বাধ্য।

এদিকে ১৫ জানুয়ারি ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। এতে মোট ৩ স্তরের ১১১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে পাস করেছেন।

উল্লেখ্য, গত ২৬ ও ২৭ জুলাই ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গত ২২ অক্টোবর ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। লিখিত পরীক্ষায় ১৩ হাজার ৩৪৫ জন উত্তীর্ণ হয়েছিলেন। স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল পর্যায়-২ এ ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে ১ হাজার ৬০৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ১ লাখ ২১ হাজার ৬৬০ জন ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত