ঢাকা, মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬ আপডেট : ১৮ মিনিট আগে English

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০২:২৮

প্রিন্ট

মুজিববর্ষ উপলক্ষে ইবিতে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মুজিববর্ষ উপলক্ষে ইবিতে সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান
ইবি প্রতিনিধি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের আয়োজনে সোমবার মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিভাগের প্রভাষক শাহিদা আক্তার আশা, বনানী আফরিন ও মেহেদী হাসানের সঞ্চালনায় প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। বিশেষ অতিথি ছিলেন- আইন অনুষদের ডিন অধ্যাপক ড. হালিমা খাতুন। এছাড়াও আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক নাছির উদ্দিন আজহারী ও বিভাগের মুজিববর্ষ পালন উপ-কমিটির আহ্বায়ক ও আইন বিভাগের সহকারি অধ্যাপক ড. আরমিন খাতুন উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় বিভাগের শিক্ষার্থীরা বাংলাদেশ, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ে কবিতা আবৃত্তি, দেশাত্ববোধক গান, তাৎক্ষণিক একক অভিনয় ও কুইজে অংশ নেয়।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন খালেদা জিয়া হলের প্রভোস্ট ও আইন বিভাগের অধ্যাপক ড. রেবা মন্ডল, আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আনিচুর রহমান, আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসাইন ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদ হোসেন জাহিদ।

প্রতিযোগিতা শেষে বেলা ৪ টায় ফলাফল ঘোষণা করা হয়। এসময় মুজিববর্ষ উপলক্ষে পূর্বে অনুষ্ঠিত ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান: বঙ্গবন্ধু থেকে বিশ্ববন্ধু’ শীর্ষক রচনা প্রতিযোগিতার ফল ঘোষণা করা হয়। পরবর্তীতে আনুষ্ঠানিকভাবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত