ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

এবার শিক্ষকদের পদোন্নতি নিয়ে সরাসরি সুখবর দিলো মন্ত্রণালয়

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ আগস্ট ২০২০, ১৯:২১

এবার শিক্ষকদের পদোন্নতি নিয়ে সরাসরি সুখবর দিলো মন্ত্রণালয়

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আর সরাসরি প্রধান শিক্ষক নিয়োগ দেওয়া হবে না। এখন থেকে সহকারী শিক্ষকদের পদোন্নতি দেওয়া হবে। তাছাড়া প্রধান শিক্ষকরাও পদোন্নতি পাবেন।

শিগগিরই এ সংক্রান্ত সমন্বিত নিয়োগ বিধিমালার খসড়া করে একটি প্রস্তাব পাঠানো হবে মন্ত্রিপরিষদ বিভাগে। খসড়া বিধিমালা ও প্রস্তাবনা নিয়ে কাজ করছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, প্রাথমিকে সহকারী শিক্ষক থেকে পদোন্নতি শতভাগ করে দেবো। বর্তমানে রয়েছে ৬৫ ও ৩৫ শতাংশ। এখন থেকে পুরোটাই পাবেন সহকারী শিক্ষকরা। পিএসসির চেয়ারম্যান রিকুইজিশন চেয়েছিলেন ‘আমি বলেছি আমাদের আর প্রধান শিক্ষক লাগবে না। পুরাতন একাটা রিকুইজিশন ছিল সেটাও প্রত্যাহারের জন্য চিঠি দিয়েছি।

তিনি বলেন, আগামী অক্টোবরের মধ্যে নিয়োগ বিধিমালা করে যেতে পারবো। তাহলে পদোন্নতিতে শিক্ষকদের কোনও সমস্যা থাকবে না। তাছাড়া চলতি দায়িত্বে যারা রয়েছেন, তাদের মধ্যে যারা যোগ্য তাদের প্রধান শিক্ষক করে দেওয়া হবে।

প্রাথমিক অধিদফতর সূত্রে জানা গেছে, ১৯৮৫ প্রাথমিকের গেজেটেড ও নন গেজেটেড কর্মকর্তা-কর্মচারী নিয়োগ বিধিমালা সংশোধনের পর শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী দুটি বিধিমালার সমন্বয়ে একটি নতুন বিধিমালা করা হবে।

এক বিধিমালার আওতায় শিক্ষক ও সব কর্মকর্তা-কর্মচারী নিয়োগ দেওয়া হবে। পিয়ন থেকে শুরু হবে প্রাথমিক শিক্ষার মহাপরিচালক পর্যন্ত একটি বিধিমালার আওতায় নিয়োগ দেওয়া হবে।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত