ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২৯ অক্টোবর ২০২০, ১২:১৬

প্রিন্ট

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লো ১৪ নভেম্বর পর্যন্ত

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়লো ১৪ নভেম্বর পর্যন্ত
নিজস্ব প্রতিবেদক

মহামারি করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নতুন করে ফের ১৪ দিন বাড়ানো হয়েছে। কয়েক দফায় সেই ছুটির মেয়াদ বাড়িয়ে ১৪ নভেম্বর পর্যন্ত করা হয়েছে।

বিশ্বব্যাপী চলমান মহামারি কোভিড- ১৯ এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুর ১২টায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটিসংক্রান্ত ভার্চুয়াল প্রেস ব্রিফিংএ এ ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘আগামী ১৪ নভেম্বর পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এ সময়ের মধ্যে বিভিন্ন বিষয় বিবেচনা করা হবে। চেষ্টা করছি খুব সীমিত আকারে হলেও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা যায় কিনা।’

‘তবে সবকিছু নির্ভর করছে করোনা পরিস্থিতির উপর’ বলেও জানান তিনি।

করোনার প্রাদুর্ভাব শুরুর পর গত ১৭ মার্চ থেকে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আরো এক দফায় ছুটি বাড়ানো হলো। ফলে চলতি বছর বা শীত মৌসুমে শিক্ষাপ্রতিষ্ঠান না খোলার সম্ভাবনা আরো জোরালো হল।

জানা গেছে, সংবাদ সম্মেলনের আগে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বৈঠকে বসে ছুটি বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেন। ওই বৈঠকের পর সংবাদ সম্মেলনে হাজির হন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

প্রসঙ্গত, করোনার কারণে এরই মধ্যে চলতি বছরের প্রাথমিকের সমাপনী, জেএসসি-জেডিসি, এইচএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। একইসঙ্গে মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষাও বাতিল করা হয়েছে।

শর্ত সাপেক্ষে খুলছে বেসরকারি বিশ্ববিদ্যালয়

স্থায়ীভাবে বন্ধ হচ্ছে যে শিক্ষাপ্রতিষ্ঠান!

সকল শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি ২ দিন!

প্রাথমিক শিক্ষকদের উচ্চতর গ্রেড নিতে অনুমতি লাগবে

সকল শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য জনপ্রশাসন প্রতিমন্ত্রীর নির্দেশনা

প্রাথমিক শিক্ষকদের অন্যরকম সুখবর, আদেশ জারি​

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত