ঢাকা, বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২১, ১৮:০১

প্রিন্ট

শিক্ষকদের সুখবর দিলেন স্বাস্থ্যমন্ত্রী

শিক্ষকদের সুখবর দিলেন স্বাস্থ্যমন্ত্রী
ফাইল ছবি

জার্নাল ডেস্ক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের শিক্ষকরা অগ্রাধিকার ভিত্তিতে করোনাভাইরাসের টিকা পাবেন।

তিনি বলেন, শিক্ষকদেরকে ভ্যাকসিনেট করা। শিক্ষকরাতো বেশিরভাগই ৪০ (বয়স) এর ঊর্ধ্বে আছে। কাজেই ভ্যাকসিন এমনিতেই পেয়ে যাবে এবং আমরা এখন তাদেরকে প্রায়োরিটির সাথে ভ্যাকসিন দিয়ে দেব।

মঙ্গলবার সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে এক সভা শেষে জাহিদ মালেক সাংবাদিকদের বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা আছে।

এছাড়া বিমানের পাইলট ও ক্রু, বন্দরের সকল কর্মীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়ার বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা আছে বলে তিনি জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের ক্ষেত্রে যেভাবে সরকারি সিদ্ধান্ত হবে, আমরা সেভাবেই কাজ করব। ১৮ এর নিচে যারা আছে তাদেরকেতো দিতে পারব না।

তিনি বলেন, টিকা নিয়ে সরকারের পরিকল্পনার বাস্তবায়ন নির্ভর করছে টিকা পাওয়ার ওপর। আরও ৫০ লাখ ডোজ পাওয়ার কথা থাকলেও মঙ্গলবার আরও ২০ লাখ ডোজ টিকা ভারত থেকে এসেছে। অর্থাৎ এইখানে একটা ঘাটতি রয়ে গেল। এ বিষয়ে সেরামের ওপর আমরা চাপ প্রয়োগ করেছি। এখানে তাদের যে সাপ্লায়ার আছে তাদের ওপরও আমরা চাপ দিয়েছি যে এটা তাড়াতাড়ি মেকআপ করেন। তারা আমাদের বলেছে আগামী মাসে বাড়িয়ে দেবে। সেটা কত বাড়িয়ে দেবে সেটা এখনও কনফার্ম করেনি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত