ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

এমপিও বঞ্চিত হচ্ছেন দেড় হাজার শিক্ষক!

এমপিও বঞ্চিত হচ্ছেন দেড় হাজার শিক্ষক!
ফাইল ছবি

মার্চ মাসের বিশেষ এমপিও থেকে বঞ্চিত হচ্ছেন রংপুর অঞ্চলের প্রায় দেড় হাজার শিক্ষক। এ নিয়ে শিক্ষকদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। তারা অভিযোগ করছেন, এমপিও আবেদন যাচাই-বাছাইয়ে উদাসীনতার কারণে এমনটি হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, ক্ষুব্ধ শিক্ষকদের পক্ষে ১৯ মার্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব বরাবর একটি আবেদন করা হয়েছে। যেখানে বলা হয়েছে, রংপুর অঞ্চলের উপ-পরিচালকের উদাসীনতার কারণে দেড় হাজার শিক্ষক (আইসিটি, বিজ্ঞান শিক্ষক ও শ্রেণি শাখা) মার্চ মাসের বিশেষ এমপিও বঞ্চিত হচ্ছেন। রংপুরের বিভাগীয় কমিশনার বরাবরও একই অভিযোগ করা হয়েছে বলেও জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ফকিরহাট স্মৃতিসৌধ স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মতলুবুর রহমান শিক্ষকদের পক্ষে হয়ে এ অভিযোগ করেন। তবে শিক্ষক মাতলুবুর রহমান পলাশ বলেন, বিষয়টি অভিযোগ আকারে নয়, অবহিত করার জন্যই মন্ত্রণালয় ও বিভাগীয় কমিশনার বরাবর পাঠানো হয়েছে।

শিক্ষকরা বলেন, ফেব্রুয়ারিতে এমপিও আবেদন করেছেন তারা। প্রথমবারের মতো মার্চ মাসের এমপিও পাওয়ার আশায় ছিলেন তারা। এ জন্য ২০ মার্চের মধ্যে যাচাই-বাছাই করে তালিকা পাঠানোর নির্দেশনা ছিল। কিন্তু এমপিও আদেনপত্র যাচাই-বাছাইয়ের নামে দেরি করছেন রংপুরের আঞ্চলিক উপ-পরিচালক।

এ বিষয়ে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের যুগ্ম সচিব (মাধ্যমিক) সালমা জাহান বলেন, অভিযোগ পাওয়ার পরপরই রংপুরের আঞ্চলিক পরিচালকের কাছে জবাব চাওয়া হয়েছে। আগামী সাত দিনের মধ্যে এর ব্যাখ্যা চেয়ে ফাইল উপস্থাপন করতে নির্দেশ দেয়া হয়েছে সংশ্লিষ্ট শাখাকে।

রংপুরের উপ-পরিচালক মোস্তাক হাবিব বলেন, সময় বাড়িয়ে দেয়ায় আমরা আরো দুদিন সময় পেয়েছি। এখন আমরা দেখতে পারবো।

আরো খবর:

পরীক্ষায় কয় সেট প্রশ্ন ছাপাবো, কেউ বলতে পারবে না : শিক্ষামন্ত্রী

এবারও বৈশাখে সুখবর পাচ্ছেন না বেসরকারি শিক্ষকরা

প্রধান শিক্ষকদের পদায়ন করবেন শিক্ষা কর্মকর্তা

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত