ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

লাগাতার ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি প্রগতিশীল ছাত্র ঐক্যের

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১৬:০৫

লাগাতার ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি প্রগতিশীল ছাত্র ঐক্যের

বেধে দেয়া সময় শেষ হওয়ায় পুনরায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের দাবিতে লাগাতার ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি ঘোষণা করেছে প্রগতিশীল ছাত্র ঐক্য। একই সঙ্গে তারা সোমবার বেলা ১২টায় উপাচার্যের কার্যালয়ে অবস্থানের ঘোষণাও দিয়েছে। রোববার দুপুর ১ টায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন প্রগতিশীল ছাত্র ঐক্যের প্যানেলে ডাকসুতে ভিপি পদে নির্বাচন করা লিটন নন্দী।

ডাকসু নির্বাচন বর্জন করে নির্বাচনের ফল ঘোষণার পর থেকে আন্দোলন করে আসছে ৫ টি প্যানেল। পরবর্তীতে ছাত্রলীগ ছাড়া সব প্যানেলই পুনঃনির্বাচনের দাবি জানিয়েছে। গত বুধবার দাবি মেনে নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে তিনদিনের আল্টিমেটাম দেয় আন্দোলনকারীরা। আল্টিমেটামের সময় শেষ হয়েছে শনিবার। তাই রোববার নতুন করে কর্মসূচি দিতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তবে, আন্দোলনের বিষয়ে শুধু প্রগতিশীল ছাত্র ঐক্য সংবাদ সম্মেলন করেছে। নির্বাচন বর্জনকারী অন্য প্যানেলগুলো হলো তথা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বতন্ত্র জোট, স্বাধীকার সতন্ত্র পরিষদ ও ছাত্র ফেডারেশনের কাউকে সংবাদ সম্মেলনে দেখা যায়নি।

অন্য প্যানেলগুলোর নেতারা কেন সংবাদ সম্মেলনে আসেনি এই প্রশ্নের জবাবে লিটন নন্দী বলেন, তারা আলাদা সংবাদ সম্মেলন করে তাদের অবস্থান ব্যাখ্যা করবে।

ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরের গণভবনের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে লিটন নন্দী বলেন, ভিপির বক্তব্য ধোয়াশাপূর্ণ। তার বক্তব্য আন্দোলনের স্পিরিটের জন্য ক্ষতিকর। আমরা আশা করি তিনি আমাদের সমর্থন দেবেন।

লিটন নন্দী বলেন, সোমবার থেকে আমাদের লাগাতার ক্লাস-পরীক্ষা বর্জনের কর্মসূচি চলবে। এছাড়া সোমবার আমরা রাজু ভাস্কর্যে যাব। সেখান থেকে মিছিল নিয়ে আমরা উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান করবো।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত