ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

৫৯৯ কোটির প্রকল্প: প্রধানমন্ত্রীকে রুয়েট উপাচার্যের কৃতজ্ঞতা

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ২৩ ডিসেম্বর ২০২০, ১৯:১৯

৫৯৯ কোটির প্রকল্প: প্রধানমন্ত্রীকে রুয়েট উপাচার্যের কৃতজ্ঞতা
রুয়েট (ফাইল ছবি)

'রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অধিকতর উন্নয়ন প্রকল্প' শীর্ষক একটি সংশোধিত ৫৯৯ কোটি ৩০ লাখ টাকার মেগা প্রকল্প একনেকে অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ।

বুধবার দুপুরে রুয়েটের জনসংযোগ দপ্তরের জুনিয়র সেকশন অফিসার আ.ফ.ম. মাহমুদুর রহমান দীপন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এই প্রকল্পের আওতায় রুয়েটে তিনটি একাডেমিক ভবন, একটি প্রশাসনিক ভবন, একটি ইন্সটিটিউট ভবন, দুটি ছাত্র হল ও দুটি ছাত্রী হল, বঙ্গবন্ধু হলের পাঁচতলা পর্যন্ত সম্প্রসারণ, একটি শিক্ষক ডরমেটরি, একটি স্টাফ কোয়ার্টার, মেডিক্যাল সেন্টার ভবন এবং উপাচার্যের বাসভবন নির্মাণ করা হবে।

এই প্রকল্পের আওতায় ১৪টি ভবনের ১১টি হবে ১০ তলাবিশিষ্ট। এছাড়াও শিক্ষক ও শিক্ষার্থীদের ব্যবহারিক ও গবেষণামূলক কর্মকাণ্ড সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য বিভিন্ন ল্যাবে অত্যাধুনিক ইকুইপমেন্ট স্থাপন করা হবে।

উল্লেখ্য, ২০১৭ সালের ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত একনেকের সভায় “রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অধিকতর উন্নয়ন প্রকল্প” এর আওতায় ৩৪০ কোটি ১৩ লাখ টাকা অনুমোদন দেয়া হয়।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) প্রকল্পটি পুনরায় সংশোধিত আকারে একনেকে উপস্থাপন করা হয়। সভায় এই মেগা প্রকল্পটি সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য পূর্বের ৩৪০ কোটি ১৩ লাখ টাকাসহ সংশোধিত প্রকল্পে ২৫৯ কোটি ১৭ লাখ টাকা অতিরিক্ত বরাদ্দ অনুমোদন দেয়া হয়। ফলে প্রকল্পের মোট বরাদ্দ ৫৯৯ কোটি ৩০ লক্ষ টাকায় দাঁড়ায়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত