ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

বাঁচতে চায় মেধাবী হ্যাপি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ এপ্রিল ২০২১, ২০:০২

বাঁচতে চায় মেধাবী হ্যাপি
শিক্ষার্থী হ্যাপি খানম। ছবি: সংগৃহীত

ছোটাছুটি আর হৈ-হুল্লোড়ে যে মেধাবী মেয়েটি চারদিক মাতিয়ে রাখতো সে এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। ক্যান্সারে আক্রান্ত হয়ে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন হ্যাপি খানম। সে সরকারি বাঙলা কলেজের ৩য় বর্ষের (২০১৭-২০১৮ সেশনের) শিক্ষার্থী।

হ্যাপির বাড়ি বরিশাল বিভাগের উজিরপুরে।

পারিবারিক সূত্রে জানা যায়, গত একবছর আগে অসুস্থ হলে ঢাকার শেরে বাংলা নগর মা ও শিশু হাসপাতালে ডা. উসমান গণির অধীনে চিকিৎসা নিয়েছিলেন হ্যাপি। যদিও পরিবারের দাবি, ডা. গণির করা ভুল চিকিৎসার কারণেই হ্যাপি খানমের ডিম্বাণুতে জটিল ধরনের ক্যান্সারের সৃষ্টি হয়েছে।

সূত্রে আরো জানা যায়, ডা. গণির চিকিৎসা করার পরেও বেশ কয়েকবার অসুস্থ হয়েছিলেন হ্যাপি। এরপর শারীরিক অবনতি হওয়ায় অন্য চিকিৎসকের শরণাপন্ন হলে গত ১৪ এপ্রিল রিপোর্টে ধরা পড়ে মরণব্যধী ক্যান্সার।

হ্যাপি জানান, ‘আমি সব টেস্ট করিয়েছি। বর্তমানে কেমোথেরাপির জন্য বেশ টাকার প্রয়োজন। ইতিমধ্যে আমি দুটি কোম্পানির সঙ্গে যোগাযোগ করেছি। তারা অপেক্ষা করতে বলেছে। কিন্তু আমার চিকিৎসা আগামী এক সপ্তাহের মধ্যে শেষ করতে হবে। সকলের নিকট দোয়াপ্রার্থী।’

হ্যাপির সহপাঠীরা জানায়, বর্তমানে মেডিসিন কাজ করছে না। এ কারণে মেডিসিন বন্ধ রয়েছে। তবে প্রায়ই জ্ঞান হারাচ্ছেন হ্যাপি। তার দ্রুত চিকিৎসার জন্য ১২টি থেরাপি ও বিভিন্ন অপারেশন বাবদ প্রায় ৫/৬ লাখ টাকার প্রয়োজন। চিকিৎসা সহায়তার জন্য সবার কাছে অনুরোধ জানিয়েছে পরিবার ও সহপাঠীরা।

হ্যাপিকে সাহায্য করতে চাইলে বিকাশের (০১৭৪৬৭৬৭৬৮৩) মাধ্যমে পাঠানো যাবে টাকা। এছাড়াও ইসলামী ব্যাংক বাংলাদেশ লি. এর মাধ্যমেও সাহায্য পাঠানো যাবে। হিসেব নং- এসি: ২০৫০১৭৭০২০৩৫১৬৯০৮, মোকারম হোসেন হৃদয়, গুলশান-২।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত