ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪২ মিনিট আগে
শিরোনাম

ইবি শিক্ষক সমিতির নির্বাচন ১৫ ডিসেম্বর

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৯, ২২:৩০

ইবি শিক্ষক সমিতির নির্বাচন ১৫ ডিসেম্বর

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২০ আগামী ১৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকপন্থী দুটি প্যানেল এবং বিএনপি-জামায়াত সমর্থিত দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করবে। সমিতির নির্বাচন উপলক্ষে ক্যাম্পাসে প্রচার-প্রচারণা তুঙ্গে উঠেছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, শিক্ষক সমিতির নির্বাচনে এবছর আওয়ামীপন্থী শিক্ষকদের পক্ষ থেকে দুটি প্যানেলে অংশগ্রহণ করছে। শিক্ষকদের ওই প্যানেলের একাংশের সভাপতি পদে হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং সাধারণ সম্পাদক পদে ইইই বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান এবং অপর প্যানেলে সভাপতি পদে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন এবং সাধারণ সম্পাদক পদে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক স্বপন প্রতিদ্বন্দ্বিতা করবে।

এছাড়াও বিএনপি-জামায়াত সমর্থিত যৌথ প্যানেল থেকে সভাপতি পদে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন এবং আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সাধারণ সম্পাদক পদে লড়বেন।

এদিকে বিএনপি সমর্থিত একটি স্বতন্ত্র প্যানেল সভাপতি পদে লোক-প্রশাসন বিভাগের অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান এবং সাধারণ সম্পাদক পদে ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শরফরাজ নওয়াজ নির্বাচনে অংশ নেবে। নির্বাচন ঘিরে ক্যাম্পাসে প্রচার প্রচারণা তুঙ্গে উঠেছে। প্রত্যেক প্যানেলের শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকদের কাছে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

এব্যাপারে নির্বাচন কমিশনার অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ বলেন, তিনটি পূর্ণাঙ্গ এবং একটিতে শুধুমাত্র সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে প্যানেল নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়ন জমা দিয়েছে। সবকিছু ঠিক থাকলে সুষ্ঠু সুন্দর পরিবেশের মধ্য দিয়ে নির্বাচন সম্পন্ন করা সম্ভব হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত