ঢাকা, বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

৩৫ বছর পর আবারও প্রচারে ‘এইসব দিন রাত্রি’

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৩ মে ২০২০, ১৬:৩৬

৩৫ বছর পর আবারও প্রচারে ‘এইসব দিন রাত্রি’

৩৫ বছর পর আবারও বাংলাদেশ টেলিভিশন চ্যানেলে প্রচারিত হতে যাচ্ছে জনপ্রিয় পারিবারিক ধারাবাহিক নাটক ‘এইসব দিন রাত্রি’। আগামীকাল ৪ মে (সোমবার) রাত থেকে আবারও ধারাবাহিকটি প্রচারিত হবে বলে নিশ্চিত করেছে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠান বিভাগের এক কর্মকর্তা।

তবে ‘এইসব দিন রাত্রি’ সুনির্দিষ্ট কোন সময়ে প্রচারিত হবে তা তাৎক্ষণিক নিশ্চিত করতে পারেনি সেই কর্মকর্তা। তিনি জানিয়েছেন, রাত সাড়ে ৮টা ও ৯টায় যেকোনো এক সময়ে প্রচারিত হতে পারে ধারাবাহিকটি। এ ব্যাপারে দ্রুতই সিদ্ধান্ত জানানো হবে।

এর আগে গেলো ৬ এপ্রিল থেকে হুমায়ূন আহমেদের ‘কোথাও কেউ নেই’ ও ‌‘বহুব্রীহি’ শিরোনামের নব্বই দশকের নন্দিত ধারাবাহিক নাটক আবার প্রচার শুরু করেছে বাংলাদেশ টেলিভিশন।

‘এইসব দিন রাত্রি’ ১৯৮৫ সালে বিটিভিতে প্রথম প্রদর্শন করা হয়। নাটকটা সেই সময় এতটাই জনপ্রিয় ছিল যে নাটক চলাকালীন সময়ে ঢাকার ব্যস্ত রাস্তাগুলো ফাঁকা থাকত। নাটকটি ঢাকা শহরে বসবাসকারী একটি মধ্যবিত্ত পরিবারের গল্প বলে। নাটকটিতে একটি সাধারণ মধ্যবিত্ত পরিবারের সুখ, ভালোবাসা, বিয়ে, মৃত্যু, সমস্যা ইত্যাদিই দেখানো হয়েছে।

হুমায়ূন আহমেদের রচনায় ‘এইসব দিন রাত্রি’ পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান। নাটকটিতে অভিনয় করেছেন বুলবুল আহমেদ (শফিক ), খালেদ খান (আনিস), নায়ার সুলতানা লোপা (টুনি), কাজী মেহফুজুল হক (বাবা), আবুল খায়ের (মামা), শিল্পী সরকার অপু (শাহানা), ইনামুল হক (মি করিম), ডলি জহুর (নীলু), লুৎফুন নাহার লতা (শারমিন) , আসাদুজ্জামান নূর (রফিক) , দিলারা জামান(মা) ও মাসুদ আলী খান (অফিসের কর্মকর্তা)।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত