ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

মারা গেলেন ‘শোলে’ ছবির অভিনেতা জগদীপ

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১৩:১৮

মারা গেলেন ‘শোলে’ ছবির অভিনেতা জগদীপ

না ফেরার দেশে পাড়ি জমালেন বলিউডের খ্যাতনামা অভিনেতা তথা কমেডিয়ান জগদীপ। ‘শোলে’-সহ একাধিক বলিউড সিনেমায় যাঁর অভিনয় বহু দশক ধরে মুগ্ধ করেছে দর্শকদের। অভিনেতা জাভেদ জাফরি এবং টেলিভিশনের খ্যাতনামা প্রযোজক নাভেদ জাফরি, তাঁরই সন্তান। পরিবারের তরফে জগদীপের মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। প্রবীণ এই অভিনেতার বিদায়ে শোকবার্তা জ্ঞাপন করেছেন বলিউড তারকারা।

তাঁর আসল নাম শায়েদ ইশতেফাক আহমেদ জাফরি হলেও বলিউড তাঁকে চেনে জগদীপ নামেই। ‘শোলে’ ছবির সুরমা ভোপালিকে মনে ধরেনি, এমন দর্শক বোধহয় খুঁজে পাওয়া দায়! ‘অব দিল্লি দূর নেহি’, ‘আর পার’, ‘হাম পাঞ্ছি এক ডাল কে’, ‘দো বিঘা জমিন’-এর মতো একাধিক জনপ্রিয় বলিউড ছবিতে অভিনয় করেছেন জগদীপ। শোনা যায়, ‘হাম পাঞ্ছি এক ডাল কে’ ছবিতে তাঁর অভিনয়ে মুগ্ধ হয়েছিলেন স্বয়ং জওহরলাল নেহেরুও। শেষবার ২০১২ সালে তাঁকে দেখা গিয়েছিল পরিচালক রুমি জাফরির ‘গলি গলি শোর হ্যায়’ ছবিতে।

বিগত এপ্রিল মাস থেকেই একের পর এক দুর্ঘটনা বিনোদন ইন্ডাস্ট্রিকে একেবারে শোকস্তব্ধ করে দিয়েছে। আর তার মাঝেই ফের আরও এক ইন্দ্রপতনের খবর। ২০২০ সাল যে অভিশপ্ত, তা আবারও মনে করিয়ে দিল জগদীপের প্রয়াণের খবর।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত