ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

গাড়িতে বসে সিনেমা দেখার সুযোগ, ‘পোড়ামন ২’ দিয়ে যাত্রা শুরু

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৭ জুলাই ২০২০, ২০:৫৫

গাড়িতে বসে সিনেমা দেখার সুযোগ, ‘পোড়ামন ২’ দিয়ে যাত্রা শুরু

পশ্চিমা বিশ্বে ড্রাইভ ইন মুভি শো একটি বিশেষ জনপ্রিয় মাধ্যম। একটি বিশাল মাঠে স্ক্রীণ শেয়ারের মাধ্যমে সিনেমা দেখানো হয় যেখানে সবাই গাড়ীতে বসে সিনেমা দেখে। ড্রাইভ ইন মুভি শো-তে বিশ্বের বিভিন্ন দেশের বিভিন্ন ভাষার সিনেমা চললেও বাংলা সিনেমা কখনো প্রর্দশিত হয়নি।

এবারই প্রথম বহির্বিশ্বে নতুন এই মাধ্যমে বাংলা সিনেমা প্রদর্শিত হতে যাচ্ছে। ‘পোড়ামন ২’ সিনেমার মধ্যে দিয়েই আত্মপ্রকাশ করছে বাংলা মুভি প্রদর্শনের নতুন প্রতিষ্ঠান বিডিএম- বাংলা ড্রাইভ ইন মুভিস। আগামী ৮ আগষ্ট অস্ট্রেলিয়ার সিডনীতে অবস্থিত ফেয়ারফিল্ড শো-গ্রাউন্ডে সিডনী সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় এই শো প্রদর্শনী হবে।

বিডিএম এর তিনজন প্রতিষ্ঠাতা ওয়াহেদ সিদ্দিকী, আকাশ আহসান এবং দীপংকর দীপন ২৭ জুলাই বিকালে একটি অনলাইন সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেন। সেখানে বক্তব্য রাখেন চলচ্চিত্র পরিচালক রায়হান রাফি, দীপংকর দীপন, চিত্রনায়ক সিয়াম আহমেদ, চিত্রনায়িকা পূজা চেরি, ইমরান মাহমুদুল প্রমুখ।

অমর নায়ক সালমান শাহ এর স্মৃতির প্রতি উৎসর্গ করে নির্মিত হয়েছে গ্রামীণ পটভূমির সিনেমা ‘পোড়ামন ২’। বাংলা সিনেমার প্রদর্শনী শুরুর দিন একটি ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে সালমান শাহের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি বাংলা সিনেমার উজ্জ্বল ইতিহাসের কথা তুলে ধরা হবে বলে জানান বিডিএমের প্রতিষ্ঠাতারা।

তারা জানান, ক্রেজি টিকেটস এর মাধ্যমে এই শো-য়ের টিকেট বিক্রি হবে। একটি টিকেটে একটি গাড়ী প্রবেশ করতে পারবে।

বিডিএম এর প্রতিষ্ঠাতাদের একজন চলচ্চিত্র পরিচালক দীপংকর দীপন বলেন, আমি সবসময় বাংলা সিনেমার প্রচারে প্রসারে কাজ করে গেছি, তা আমার সিনেমা হোক বা না হোক। মধ্যপ্রাচ্যে দেবী ও পোড়ামন ২ সিনেমার প্রদর্শনে যুক্ত ছিলাম আমি। বাংলা সিনেমার নতুন এই যাত্রায় আমি আমার সবটুকু দিয়ে সাহায্য করতে চেয়েছি, কারণ আমার কাছে আইডিয়াটা খুব অভিনব আর করোনার সময়ে খুব সময়োপযোগী মনে হয়েছে।

বিডিএম এর অন্যতম প্রতিষ্ঠাতা ওয়াহেদ সিদ্দিকী বলেন, আমাদের মনে ড্রাইভ ইন শো আইডিয়া ৪/৫ বছর আগে এলেও এ বছরের মার্চ মাস থেকে আমরা পুরোদমে কাজ শুরু করি। এ বছরের ১৭ মার্চ ফেয়ারফিল্ড কাউন্সিলে যোগাযোগ করি আমরা। ২৫ মে ভেন্যু ও সময় চূড়ান্ত করি। ১৫ জুন ড্রাইভ ইন শো আয়োজকদের সাথে যোগাযোগ করি। ৬ জুলাই ভেন্যু ভাড়া নেয়ার আবেদন করি এবং ১০ জুলাই ফি দিয়ে দেই এবং আমাদের ওয়েবসাইটের ডোমেইন কিনি। ছবির সিকিউরিটি এবং ভাল প্রজেকশন নিশ্চিত করার পর আমরা আগস্টের ৮ তারিখ সময়টাকে ঠিক করি।

বিডিএম আরেকজন পার্টনার আকাশ আহসান বলেন, অস্ট্রেলিয়ার ২য় প্রজন্ম হিসাবে ড্রাইভ ইন মুভি শো আমার খুব প্রিয়। ড্রাইভ ইন শোতে বিভিন্ন দেশের বিভিন্ন ভাষার ছবি দেখতে দেখতে মনে হতো আমাদের মাতৃভাষা বাংলায় কোন সিনেমা যদি এখানে দেখতে পেতাম। সেই স্বপ্নটাই আজ পূরণ হচ্ছে ওয়ায়েদ সিদ্দিকী ভাই ও দীপংকর দীপন দাদার সাথে মিলে।

প্রসঙ্গত, ২০১৮ সালে মুক্তি পাওয়া ‘পোড়ামন ২’ সিনেমাতে জুটি বেঁধেছিলেন চিত্রনায়ক সিয়াম আহমেদ ও পূজা চেরী। রায়হান রাফি পরিচালিত ও জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত এ ছবিটি তুমুল জনপ্রিয়তা পায়।

সিডনী ও তৎসংলগ্ন বাসী এই শোয়ের টিকেট কিনতে পারবেন এই লিংকে bangladriveinmovies.com

আইএন

  • সর্বশেষ
  • পঠিত