ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

শত বাঁধা পেরিয়ে এগিয়ে যাচ্ছেন সাবরিনা রহমান

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২১, ১৭:৫১  
আপডেট :
 ২৫ এপ্রিল ২০২১, ১৮:০১

শত বাঁধা পেরিয়ে এগিয়ে যাচ্ছেন সাবরিনা রহমান

একজন শিল্পী শিল্পকে আলিঙ্গন করে বেঁচে থাকে। শিল্পকেন্দ্রিক চিন্তা চেতনায় উদ্বুদ্ধ সাবরিনা রহমানের এক অদম্য চেষ্টা নৃত্যজগতে নিজেকে প্রতিষ্ঠিত করার। তৃতীয় শ্রেণি থেকে শুরু হয় এই পথযাত্রা শিশু একাডেমিতে। মায়ের হাত ধরে নাচের অনুশীলন নেয়া শুরু। আর্থিক সংকট যতই থাকুক না কেন প্রত্যেক অনুষ্ঠানের শাড়ি ঠিকই কিনে দিতেন। কঠোর শাসনে বড় হয়েছেন দুই বোন। স্বল্প আয়ের বেতন হওয়া সত্বেও কখনো থেমে থাকেনি সাবরিনার স্বপ্ন, খুব যত্নে মা লুৎফুন নাহার তার স্বপ্নকে আঁকড়ে ধরে রেখেছেন সবসময়।

শিল্পকলা একাডেমিতে ও ছায়ানটে নেয়া হয়েছে প্রশিক্ষণ। বিশ্ববিদ্যালয় থেকে শুরু হয় ইউটিউবের যাত্রা, পড়াশুনার পাশাপাশি ফেসবুকে সাবরিনা রহমান নৃত্যছায়া নামে একটি পেজ এবং চ্যানেল খুলেন। ক্লাসিকাল নৃত্য তপস্যা এবং সাধনার জগত। এ জগতে নিজেকে নিয়ে কাজ করেছেন বহু বছর, প্রায় ১০০টির ও বেশি মঞ্চে পারফর্ম করেছেন।

ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ফার্মেসি ডিপার্টমেন্টে পড়ার পাশাপাশি কালচারাল ক্লাব এর সাথে তিনি যুক্ত ছিলেন। ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ক্লাব ফর পারফর্মিং আর্টস এর ট্রেজারার এবং ডান্স কডিনেটর হিসেবে নিযুক্ত আছেন। বিভিন্ন বাধা বিপত্তির মুখে পড়তে হয়েছে সবসময়। কখনো ছিল না পরিমিত অর্থের জোগান, কখনো ছিল না ভালো অনুশীলনের ক্ষেত্র। খুব আপনজনের কটুকথা শুনতে হতো সবসময়, কিন্তু ধরে রেখেছেন নিজের অদম্য আগ্রহ এবং ইচ্ছাশক্তি।

সাবরিনা সবসময় একটা কথাই বিশ্বাস করেন, যে লক্ষ্য যদি অটল থাকে কোন না কোন পথ সব সময় বের হয়ে যায়। নিজের টিউশনির টাকা এবং হাত খরচের টাকা সবকিছুই খরচ করেছেন নৃত্যের পিছে, নৃত্যছায়ার সদস্যদের অনেক পরিশ্রমের ফলস্বরূপ এখন ফেসবুক পেজে তার ২০ হাজার ফলোয়ার।

সকল বাধা বিপত্তিতে বড় বোনের সাপোর্ট পেয়েছেন সবসময়। শারমিন রহমানের সাথে তার সম্পর্ক টা অনেকটা বন্ধুর মত। বাবা মায়ের উৎসাহে সামনে এগিয়ে যাচ্ছেন সাবরিনা। বড় বোন শারমিন রহমানের প্রেরণা ছিল সবসময়, এজন্য কখনও থেমে থাকেনি সাবরিনার সাধনা।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত