ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসবে মিথিলার দুই পুরস্কার

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২২, ১৫:১২  
আপডেট :
 ১৪ ডিসেম্বর ২০২২, ১৫:৫০

তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসবে মিথিলার দুই পুরস্কার
অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা

সদ্য হায়দরাবাদে অনুষ্ঠিত হয়ে গেলো ‘তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসব’। এ উৎসবে প্রথমবারের মত হাজির হয়ে একসঙ্গে দুটি সম্মাননা অর্জন করেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। রবিবার (১১ ডিসেম্বর) বিকালে উৎসবের দ্বিতীয় তথা সমাপনী দিনের আয়োজনে সেরা অভিনেত্রীর স্বীকৃতির পাশাপাশি পেয়েছেন ‘মৈত্রী পুরস্কার’ও। এমনটাই নিশ্চিত করেন অভিনেত্রী নিজে।

শনিবার (১০ ডিসেম্বর) শুরু হওয়া তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে মিথিলা অভিনীত প্রথম টলিউড সিনেমা ‘মায়া’। রাজর্ষি দে পরিচালিত সিনেমাটির গল্প নেওয়া হয়েছে শেক্সপিয়ারের ‘ম্যাকবেথ’ থেকে। এখানে নারীশক্তির বিষয়টিকে প্রাধান্য দেওয়া হয়েছে। আর গল্পের কেন্দ্রে রয়েছেন মিথিলা। ছবিটি উৎসবে প্রদর্শনের পর দর্শক-সমালোচকরা ভূয়সী প্রশংসা করেছেন বলে জানালেন অভিনেত্রী। এ ছবির জন্যই সম্মাননা পেয়েছেন তিনি।

মিথিলা বললেন, ‘আমার অভিনীত প্রথম টলিউড সিনেমা ‘মায়া’র জন্য সেরা অভিনেত্রীর পুরস্কারটি পেয়েছি। আর মৈত্রী পদকটি পেয়েছি দুই বাংলায় অভিনয়ের সুবাদে। শুধু সিনেমা না, যেকোনও মাধ্যমে অনবদ্য অভিনয়ের জন্য। যেমন আমি সিনেমার পাশাপাশি দুই বাংলায় ওটিটিতেও কাজ করেছি। অভিনয়ে আমার ভূমিকার জন্যই এ সম্মাননা দেওয়া হয়েছে।’

‘পুরস্কার অবশ্যই কাজের প্রতি উৎসাহ বাড়ায়। আরও ভালো লাগছে, এটা ভেবে যে, সিনেমার জন্য এটা আমার প্রথম কোনও স্বীকৃতি। এর ফলে নতুন কাজের স্পৃহা তৈরি হলো। এটা বাড়তি দায়িত্বও বটে। চেষ্টা করবো সেই দায়িত্ব বুঝে ভালো কাজের প্রয়াস চালিয়ে যেতে।’ যোগ করেন এ অভিনেত্রী।

প্রসঙ্গত, আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এখানেও অংশ নিচ্ছে মিথিলার একটি ছবি। সেটির নাম ‘নীতিশাস্ত্র’। অরুনাভ খাসনবিশ পরিচালিত এই অ্যান্থলজি ফিল্মে মিথিলা অভিনয় করেছেন একজন চিকিৎসকের ভূমিকায়।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত