ঢাকা, শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

‘রামায়ণ’-এর সঙ্গীতের দায়িত্বে দুই অস্কারজয়ী

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২৪, ১১:৫৬

‘রামায়ণ’-এর সঙ্গীতের দায়িত্বে দুই অস্কারজয়ী
ছবি: সংগৃহীত

পরিচালক নীতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’ সিনেমায় সঙ্গীত পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে দুই অস্কারজয়ীকে। এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা।

জানা গেছে, নির্মাতারা এই ছবিতে এক জন নন, বরং দু’জন সঙ্গীত পরিচালককে জুটি বেঁধে কাজের প্রস্তাব দিয়েছেন। সূত্রের দাবি, এ দেশে থেকে এই ছবিতে সঙ্গীত পরিচালনার দায়িত্বে থাকছেন এ আর রহমান। অন্য জন হলেন অস্কার জয়ী সুরকার হান্স জিমার।

রহমানের পরিচিতি নতুন করে ব্যাখ্যা করা নিষ্প্রয়োজন। কিন্তু হান্স ‘দ্য ডার্ক নাইট’-সহ ‘দ্য লায়ন কিং’, ‘ম্যান অফ স্টিল’-এর মতো সারা বিশ্বে সাড়াজাগানো একাধিক ছবির আবহসঙ্গীত পরিচালনা করেছেন এই জার্মান সুরকার। ২০২২ সালে ‘ডিউন’ ছবির জন্য তিনি সেরা মৌলিক আবহসঙ্গীতের অস্কার জিতেছিলেন।

বিশ্বের বিভিন্ন ইন্ডাস্ট্রির ছবিতে সঙ্গীত পরিচালনা করলেও, এর আগে ভারতীয় কোনও ছবিতে কাজ করেননি হান্স। সে দিক থেকে এই খবর সত্য হলে ‘রামায়ণ’-এর মাধ্যমেই ভারতীয় তথা বলিউডে অভিষেক ঘটতে চলেছে তার।

প্রসঙ্গত, এই মুহূর্তে চর্চায় রয়েছেন পরিচালক নীতেশ তিওয়ারি। প্রতিদিনই তার আগামী ছবি ‘রামায়ণ’ নিয়ে কোনও না কোনও নতুন তথ্য প্রকাশ্যে আসছে। ছবির শুটিং যে শুরু হয়েছে, সমাজমাধ্যমে ফাঁস হওয়া ভিডিও থেকেও তার ইঙ্গিত পাওয়া গিয়েছিল। আর এবার ছবির সঙ্গীত পরিচালনা প্রসঙ্গে গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্যে আসলো।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত