ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

কানাডায় দেবী

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৬ নভেম্বর ২০১৮, ১৫:০৯

কানাডায় দেবী

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত সিনেমা ‘দেবী’। গত ১৯ অক্টোবর দেশব্যাপী মুক্তি পায় এটি। এরপরের গল্প সবারই জানা। দর্শক-সমালোচকদের প্রশংসায় সাফল্যের দেখা পায় সিনেমাটি। তাই এবার দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের সিনেমা হলেও মুক্তি পাচ্ছে ‘দেবী’।

বাংলাদেশের সিনেমার আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো-এর পরিবেশনায় ১৬ নভেম্বর সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট চেইনে বিশ্ববাজারে মুক্তি পাচ্ছে ‘দেবী’। কানাডায় দুটি শহর টরন্টো ও মিসিসাগাতে প্রথম সপ্তাহে দুটি প্রেক্ষাগৃহে মোট ৫২ শো নিয়ে যাত্রা শুরু করছে ‘দেবী’।

এছাড়া কানাডার আরো ৪টি শহর উইনিপেগ,এডমন্টন,ক্যালগেরি,সারে (ভ্যানকুভার)-এ সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট লোকেশনে দেবী মুক্তি পাবে ৩০ নভেম্বর। এই ৪টি শহরের পাশাপাশি অটোয়া ও সাস্কাটুনের একটি করে সিনেপ্লেক্স লোকেশনেও ৩০ তারিখ থেকে দেখা যেতে পারে ‘দেবী’।

স্বপ্ন স্কেয়ারক্রো-এর প্রেসিডেন্ট মোঃ অলিউল্লাহ সজিব এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন,কানাডায় বিশ্বের নামকরা সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট চেইনে প্রতি লোকেশনে সপ্তাহজুড়েই চলবে ‘দেবী’। চাহিদা থাকলে সপ্তাহও বাড়তে থাকবে। আমরা আশা করি ‘দেবী’ কানাডায় ‘আয়নাবাজি’-এর রেকর্ড ভেঙে ফেলবে।

সজিব আরো বলেন, টরন্টো শহরে সিনেপ্লেক্সে টানা চার সপ্তাহ চলেছিলো ‘আয়নাবাজি’। অন্য ৩টি সিনেপ্লেক্সে চলেছিলো টানা দুই সপ্তাহ। বক্স অফিসে আয় করেছিলো ৪৮০৫৫ কানাডিয়ান ডলার। ‘দেবী’ সেই আয়কে ছাড়িয়ে যাবে বলে আমরা আশাবাদী।

এদিকে ‘দেবী’ সিনেমার অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসান বলেছেন, হলিউড-বলিউডের ছবির মতোই ‘দেবী’ আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতা করছে এটি গৌরবের বিষয়। প্রবাসী বাংলাদেশী ও বাংলা ভাষাভাষীদের দলে দলে ‘দেবী’ দেখার আমন্ত্রণ রইলো।

স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ-এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন বলেন, কেউ কেউ শুভমুক্তি আর একটি, দুটি শো প্রদর্শনীকে মিলিয়ে ফেলেন। এটি ঠিক নয়। স্বপ্ন স্কেয়ারক্রো আন্তর্জাতিক বাজারে বাংলাদেশী সিনেমা মুক্তি দিয়ে আসছে। ‘দেবী’ আমাদের পরিবেশনায় আন্তর্জাতিক বাজারে ১২ নম্বর সিনেমা।

অনম বিশ্বাস পরিচালিত ‘দেবী’ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, জয়া আহসান, শবনম ফারিয়া, অনিমেষ আইচ ও ইরেশ যাকের প্রমুখ। ছবিটি সরকারি অনুদানের পাশাপাশি প্রযোজনা করেছেন জয়া আহসান নিজেই। এটি পরিবেশনা করেছে জাজ মাল্টিমিডিয়া।

কানাডায় ‘দেবী’ সিনেমাটির টিকেট পাওয়া যাচ্ছে অনলাইনে ও সংশ্লিষ্ট সিনেমা হলের কাউন্টারে। ‘দেবী’র শো টাইম ইতোমধ্যে চলে এসেছে সিনেপ্লেক্স এন্টারটেইনমেন্ট এর ওয়েবসাইটে।

অনলাইনে টিকেট কিনতে ক্লিক করুন

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত