ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

আইয়ুব বাচ্চুকে ‘জাতীয় রক আইডল’ করার দাবি

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৮, ১২:৫০

আইয়ুব বাচ্চুকে ‘জাতীয় রক আইডল’ করার দাবি

আইয়ুব বাচ্চুকে ‘জাতীয় রক আইডল’ হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি দেওয়ার দাবি তুলেছেন শিল্পীরা। দেশীয় সংগীত নিয়ে আন্তর্জাতিকভাবে কাজের ধারাবাহিকতায় গানবাংলা চ্যানেল পার করেছে পাঁচ বছর। যাত্রা করেছে ৬ষ্ঠ বর্ষে। এ উপলক্ষে ১৬ ডিসেম্বর প্রথম প্রহরে (রাত ১২টা) বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে প্রতিষ্ঠানটি। এই আয়োজনের এক পর্যায়ে উপস্থিত শিল্পীদের পক্ষ থেকে এই দাবি ওঠে বিষয়ে।

রাজধানীর বারিধারা প্রগতি সরণিতে অবস্থিত চ্যানেলটির নিজস্ব কার্যালয়ে ১৫ ডিসেম্বর দিবাগত রাত ১২টায় কেক কাটার মধ্য দিয়ে শুরু হয় আয়োজন। চলে গোটা রাত।

১৬ ডিসেম্বর হওয়ায় প্রতিষ্ঠাবার্ষিকীর সঙ্গে বিজয় দিবসের আনন্দও আমন্ত্রিত সকলকে ছুঁয়ে গেছে। বর্ণাঢ্য এই আয়োজনে দেশের গান জগতের শিল্পী-কুশলী ছাড়াও টেলিভিশন ও চলচ্চিত্র তারকা, র‌্যাম্প মডেলসহ আলোচিত শিল্পীরা উপস্থিত ছিলেন। সংগীতশিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন কণ্ঠশিল্পী রফিকুল আলম, তপন চৌধুরী, কুমার বিশ্বজিৎ, মানাম আহমেদ, বাপ্পা মজুমদার, হাসান আবিদুর রেজা জুয়েল, ইবরার টিপু, দিনাত জাহান মুন্নী, মিলন মাহমুদ, তন্ময় তানসেন, হায়দার হোসেন, পথিক নবী, শফিক তুহিন, বেলাল খান, রমা, পারভেজ, জুয়েল মোর্শেদ, কিশোর, লোপা হোসাইন, ঐশী, বেলী, সঞ্জীব, তাসফি প্রমুখ।

২০১৩ সালের বিজয় দিবসে (১৬ ডিসেম্বর) দেশের প্রথম এইচডি মিউজিক চ্যানেল হিসেবে গানবাংলা টেলিভিশনের যাত্রা হয়। দেশি-বিদেশি কণ্ঠশিল্পী ও বাদ্যযন্ত্রীদের সমন্বয়ে চ্যানেলটির ইন্টারন্যাশনাল কোলাবরেশন প্রজেক্ট ‘উইন্ড অব চেঞ্জ’ দেশে ও আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশেষভাবে আলোচিত হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত