ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

নির্মিত হচ্ছে আইয়ুব বাচ্চু চত্বর

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৯ জুন ২০১৯, ১৬:০১  
আপডেট :
 ১৯ জুন ২০১৯, ১৬:০৭

নির্মিত হচ্ছে আইয়ুব বাচ্চু চত্বর

বাংলাদেশের লিড গিটারিস্ট জনপ্রিয় ব্যান্ড শিল্পী আইয়ুব বাচ্চু। সবাইকে কাঁদিয়ে রূপালী গিটার ফেলে, চলে গেলেন বহু দূরে। এখনো বাংলার মানুষ তাকে স্মরণ করেন কখনো গিটারের সুরে কিংবা কখনো আপন মনে মনে। এবার প্রয়াত এই শিল্পীর নামে চট্রগ্রামের প্রবর্তক মোড়ে হতে যাচ্ছে আইয়ুব বাচ্চু চত্বর। এমনটাই জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর চট্রগ্রামে তার নামাজের জানাজায় অংশ নিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ করার উদ্যোগ নেওয়ার ঘোষণা দিয়েছিলেন। সেই ঘোষণার অংশ হিসেবে নগরীর গুরুত্বপূর্ণ প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে গড়ে তোলা হবে।

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি করপোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করে। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হচ্ছে আইয়ুব বাচ্চুর সেই রূপালি গিটারের আদলে একটি গিটার। এরই মধ্যে অধিকাংশ কাজ সম্পন্ন হয়েছে।

মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আইয়ুব বাচ্চু আমাদের গর্ব। তার স্মৃতি সংরক্ষণের জন্য প্রবর্তক মোড়কে আইয়ুব বাচ্চু চত্বর করা এবং তার বিখ্যাত গান রূপালি গিটারের সেই গিটার স্থাপন করার জন্য উদ্যোগ নিয়েছি। সৌন্দর্যবর্ধনের আওতায় এ স্থাপনা নির্মাণের কাজ চলছে।

বাংলাদেশ জার্নাল / এএ

  • সর্বশেষ
  • পঠিত