ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ২৮ মে ২০২০, ২১:৫২

প্রিন্ট

কোয়ারেন্টাইন থেকে পালিয়ে শ্বশুরবাড়ি করোনা রোগী!

কোয়ারেন্টাইন থেকে পালিয়ে শ্বশুরবাড়ি করোনা রোগী!
পাবনা প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়া উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত এক রোগী হোম কোয়ারেন্টাইন থেকে পালিয়ে চলে গেছেন শ্বশুরবাড়ি। ওই ব্যক্তি ভাঙ্গুড়া পৌর সদরের ২নং ওয়ার্ডের আর্দশ গ্রামের বাসিন্দা। তিনি ঢাকায় একটি ইটভাটায় শ্রমিকের কাজ করেন।

কয়েক দিন আগে তিনি ঢাকা থেকে অসুস্থ অবস্থায় বাড়ি এসেছিলেন। ২৮ মে (বৃহস্পতিবার) তার নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজেটিভ আসে। রোগের বিষয় আঁচ করতে পেরে তিনি ২৭ মে (বুধবার) গভীর রাতে ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে প্রস্তুত হোম কোয়ারেন্টাইন থেকে পালিয়ে শ্বশুরবাড়ি গিয়ে ওঠেন। বৃস্পতিবার বিকেলে ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য বিভাগ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. হালিমা খানম বলেন, ওই রোগী গত ১৯ মে অসুস্থ হয়ে ঢাকা থেকে ভাঙ্গুড়ায় গ্রামের বাড়ি আসেন। তার দেহে হালকা জ্বর ও কাশি ছিল। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ভাঙ্গুড়া পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল তাকে ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে তৈরি করা কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেন। পৌরসভার উদ্যোগে সেখানে ঢাকা-গাজীপুর ও নারায়ণগঞ্জ থেকে ফিরে আসা আরো কিছু ব্যক্তিকে রাখার ব্যবস্থা করেন।

গত ২১ মে উপজেলা স্বাস্থ্য বিভাগ তাদের সবার নমূনা সংগ্রহ করে রাজশাহী পিসিআর ল্যাবে পাঠানোর ব্যবস্থা করে। এদিকে ২৮ মে তারিখে পালিয়ে যাওয়া ব্যক্তির পাঠানো নমূনায় করোনা পজেটিভ এসেছে। কিন্তু ফলাফল জানার আগেই তিনি আগের রাতে ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে স্থাপিত কোয়ারেন্টাইন সেন্টার থেকে পালিয়ে পাশের উপজেলা ফরিদপুরে তার শ্বশুরবাড়ি গিয়ে ওঠেন।

এবিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. হালিমা খানম বলেন, করোনায় আক্রান্ত রোগীর পালিয়ে যাওয়ার ঘটনা খুবই দুঃখজনক ও আতঙ্কের। কারণ তার দ্বারা আরো লোকের আক্রান্ত হওয়ার ঝুঁকি রয়ে গেছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত