ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

আজকের রাশিফল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০২০, ০০:২৫

আজকের রাশিফল

আজ কাদের ভাগ্য ফিরবে এবং কতজন হতাশার মুখোমুখি হতে পারেন তা জেনে নিন। গ্রহগুলির পরিবর্তনশীল চলাচল আজ সমস্ত রাশিচক্রকে কীভাবে প্রভাবিত করবে তা জানতে আপনার প্রতিদিনের রাশিফলটি পড়ুন।

মেষ (২১ মার্চ - ১৯ এপ্রিল): আজ দিনটি আপনার জন্য একটি মিশ্র ফলাফল দেবে। চাকরি হোক বা ব্যবসা, বেশি কাজের কারণে আপনি কিছুটা চাপ অনুভব করবেন। ব্যবসায়ি লোকদের অর্থের দিক দিয়ে খুব সাবধানতা অবলম্বন করতে হবে। আপনার নেওয়া বড় পরিকল্পনাগুলি পুনরায় বিবেচনা করে দেখা দরকার। আপনি দিনের দ্বিতীয় অংশে ভ্রমণ করতে পারেন। অর্থনৈতিক ক্ষেত্রে দিনটি ভাল নয়। আপনি যদি শখের বশে ব্যয় করার পরিকল্পনা করছেন, তবে তা এড়াতে পরামর্শ দেওয়া হচ্ছে। ব্যক্তিগত জীবনে সবকিছু ঠিক থাকবে। পরিবারের সাথে সম্পর্ক ভালো থাকবে। এই সময়ে আপনার স্বাস্থ্যের দিকে বেশি মনোযোগ দেওয়া উচিত। পেট সম্পর্কিত যে কোনও রোগ আপনাকে বিরক্ত করতে পারে।

বৃষ (২০ এপ্রিল - ২০ মে): আজ আপনি কর্মক্ষেত্রে একটি ভাল সুযোগ পেতে পারেন। আপনি আরও ভালভাবে এই সুযোগটি গ্রহণ করার চেষ্টা করুন। এটি আপনার ক্যারিয়ারকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। অর্থের দিক দিয়ে দিনটি মিশ্রিত যাবে। আয়ের বৃদ্ধি সম্ভব তবে আজ কিছু বড় ব্যয় হঠাৎ করেই হতে পারে। পারিবারিক জীবনে বিভেদ দেখা দেবে। পরিবারের সদস্যরা আজ আপনার কিছু বিষয় নিয়ে আপনাকে ভুল বুঝতে পারেন। আজ আপনি অনুভব করবেন যে আপনার স্ত্রীও আপনাকে বোঝার ক্ষেত্রে ভুল করে চলেছে, যা আপনাকে খুব হতাশ করতে পারে। আপনি যদি শিক্ষার্থী হন তবে আজ আপনাকে শিক্ষার ক্ষেত্রে কিছু বাধার মুখোমুখি পড়তে হতে পারে। আপনার স্বাস্থ্য ঠিক থাকবে, তবে মানসিক চাপ এড়ান।

মিথুন (২১ মে - ২০ জুন): আজ আপনার প্রায় সমস্ত কাজ কোনও বাধা ছাড়াই শেষ হবে যা আপনাকে মানসিক প্রশান্তি দেবে। আজ সিনিয়ররা আপনাকে কিছু বড় এবং নতুন কাজের ভার অর্পণ করতে পারেন। আপনার কঠোর পরিশ্রম দ্বারা কেবলমাত্র আপনার উচ্চপদস্থ আধিকারিকাই নয় আপনার সহকর্মীরাও প্রচুর প্রভাবিত হবেন। ব্যবসায়রা আর্থিক সুবিধা পেতে পারেন। আপনার আশেপাশের লোকেরা আপনার ইতিবাচকতা দেখে আপনার প্রতি আকৃষ্ট হবে। আপনার ভাল আচরণের জন্য মানুষের কাছে প্রশংসিত হবেন। পারিবারিক জীবন সুখী হবে। আপনার স্ত্রীর সাথে আজকের দিনটি খুব ভাল কাটবে। আপনার আর্থিক পরিস্থিতি আরও ভাল হবে। আজ আপনি প্রচণ্ড ব্যয় করার মেজাজে থাকবেন। স্বাস্থ্যের দিক থেকে আপনি আজ স্বস্তি পাবেন।

কর্কট ২১ জুন - ২২ জুলাই: আপনাকে নিজের ক্রোধ ও কথাবার্তায় সংযত থাকতে হবে, অন্যথায় আপনি আজ একটি বড় বিতর্কে জড়িয়ে পড়তে পারেন। বিশেষত কর্মক্ষেত্রে আপনাকে এই যত্ন নিতে হবে। এটা সম্ভব যে আপনি আপনার উর্ধ্বতনদের কোনও সিদ্ধান্ত নিয়ে সন্তুষ্ট হবেন না, যার কারণে আপনি বেশ বিরক্ত বোধ করেন। এমন পরিস্থিতিতে আপনাকে রাগান্বিত না হয়ে শান্ত মন নিয়ে কাজ করতে হবে। অর্থনৈতিক ক্ষেত্রে দিনটি ঠিক থাকবে। আপনি কিছু সময়ের জন্য সাশ্রয়ের দিকে বেশি মনোযোগী হওয়ায় আপনার আমানতের মূলধন ধিরে ধিরে বেড়ে উঠছে। পারিবারিক জীবনে সুখ ও শান্তি থাকবে। পরিবারের সঙ্গে আপনার সম্পর্ক দৃঢ় থাকবে। আজ, জীবনসঙ্গী আপনার দৈনন্দিন কাজে আপনাকে সহায়তা করতে পারে। বাচ্চাদের কাছ থেকে সুখ আসবে।

সিংহ (২৩ জুলাই - ২২ আগস্ট): রোমান্টিক জীবনের ক্ষেত্রে আপনাকে আজ খুব যত্নবান হতে হবে। সন্দেহের ভিত্তিতে কোনও ধরণের মন্তব্য করা থেকে বিরত থাকুন, নাহলে আপনার সম্পর্কের মধ্যে ফাটল দেখা দিতে পারে। অপ্রয়োজনীয় জিনিসে জড়িয়ে নিজের মনকে বিরক্ত করবেন না। আপনার সমস্ত মনোযোগ কাজে লাগান। আজ অফিসে সহকর্মীদের সহায়তায় আপনার কোনও আটকে পড়া কাজ শেষ হবে। অর্থ উপার্জনের ক্ষেত্রে আজ আপনি কিছু ঝামেলায় পড়তে পারেন। আপনার আর্থিক সিদ্ধান্তগুলি বিবেচনা করে গ্রহণ করা ভাল। ঘরের পরিবেশ ভালো থাকবে। আজ আপনার স্ত্রীর সাথে কিছু গুরুত্ব পূর্ণ বিষয় নিয়ে আলোচনা হতে পারে। আপনি আজ নিজেকে শক্তিশালী বোধ করবেন।

কন্যা (২৩ আগস্ট - ২২ সেপ্টেম্বর): আজকের দিনটি আপনার জন্য খুব কঠিন হবে। আপনার পরিকল্পনা অনুযায়ী কোনও কাজ হবে না, যা আপনাকে বিরক্তি বোধ করাবে। এমন পরিস্থিতিতে রাগ না করে নিজেকে আরও ভাল ভাবে নিয়ন্ত্রণ করুন এবং সমস্যার সমাধান করুন। আজ আপনার মায়ের স্বাস্থ্য ঠিক থাকবে না, যার কারণে আপনি খুব চিন্তিত হবেন। আপনাকে তাঁদের আরও যত্ন নিতে হবে। আপনি যদি ব্যবসা করেন তবে আজ কোনও ঝুঁকি নেওয়া থেকে এড়িয়ে যান। আপনার ক্ষতির সম্ভব। অর্থনৈতিক ক্ষেত্রে দিনটি স্বাভাবিক হবে। ছোট ছোট বিষয়ে আজ আপনার স্ত্রীর সাথে মতবিরোধ হতে পারে। স্বাস্থ্যের দিক থেকে আজ খুব দুর্বল বোধ করবেন। খাদ্য সম্পর্কে আপনার অসতর্কতার ফলস্বরূপ এই অসুস্থতা।

তুলা (২৩ সেপ্টেম্বর - ২২ অক্টোবর): আপনি যদি বেকার হন তবে আপনার জন্য আজকের দিনটি খুব শুভ দিন হতে চলেছে। দীর্ঘদিন লড়াই করার পরে আপনি আজ কিছু ভাল সংবাদ পেতে পারেন। আপনি আজ একটি ভাল কাজের অফারও পেতে পারেন। ব্যবসায়ীদের জন্য দিনটি স্বাভাবিক হবে। অর্থের দিক দিয়ে দিনটি ভাল থাকবে। আজ চিন্তা করে ব্যয় করুন। অপ্রয়োজনীয় জিনিসে খুব বেশি অর্থ অপচয় করবেন না। পারিবারিক জীবন সুখী হবে। আপনি আজ আপনার স্ত্রীর সাথে বেশি সময় ব্যয় করতে পারবেন না। আজ তারা খুব ব্যস্ত হতে পারে। রোমান্টিক জীবনের ক্ষেত্রে আপনার সঙ্গীর মেজাজটি আজ ঠিক থাকবে না। সম্ভবত তারা আজ আপনার উপর খুব রেগে যাবে। স্বাস্থ্যের দিক থেকে দিনটি ভাল নয়। এমন পরিস্থিতিতে আপনার নিজের উপর আরও বেশি মনোযোগ দেওয়া উচিত।

বৃশ্চিক (২৩ অক্টোবর - ২১ নভেম্বর): দীর্ঘদিন পর আপনি আজ মানসিক শান্তি বোধ করবেন। আপনি বন্ধুবান্ধব বা পরিবারের সাথে পিকনিকে যেতে পারেন। আপনি আপনার প্রিয়জনদের সাথে থাকতে পেরে খুব খুশি হবেন। অন্যদিকে, আজ আপনার স্ত্রীর সঙ্গে আপনার মতাদর্শগত পার্থক্য সম্ভব। যদিও আপনি আপনার বুদ্ধি দিয়ে বিষয়টি পরিচালনা করবেন তবে বাড়ির পরিবেশটি কিছু সময়ের জন্য অবনতি হতে পারে। আপনি যদি ব্যবসা করেন তবে আজ আপনি একটি গুরুত্বপূর্ণ পরিকল্পনা নিয়ে কাজ করতে পারেন। চাকুরিজীবীদের কাজ আজ সময়মতো শেষ হবে। আজ আপনি আপনার মুলতুবি থাকা কাজগুলিতেও মনোযোগ দিতে সক্ষম হবেন। অর্থের দিক দিয়ে আপনি আজ যে কোনও বড় সাফল্য পেতে পারেন। স্বাস্থ্য সংক্রান্ত বিষয় ভাল থাকবে।

ধনু (২২ নভেম্বর - ২১ ডিসেম্বর): আজ আপনি অনেক ক্ষেত্রেই পরীক্ষার মুখোমুখি হতে পারেন। আজ আর্থিক পরিস্থিতি ভাল নয়। আজ কোনও কারণে আপনার অর্থ কোথাও আটকে যেতে পারে। হতে পারে আপনি তাড়াহুড়ো করে বা চিন্তা না করে কোনও আর্থিক সিদ্ধান্ত নিয়েছেন, যার ফলস্বরূপ এই সমস্যায় পড়ছেন। বিবাহিত জীবনে সমস্যার জন্য আপনার স্ত্রীকে আপনার কাছ থেকে দূরে সরিয়ে দিচ্ছে। এটা ভাল হবে যে আপনি তাদের প্রতি আপনার দায়িত্বগুলি গুরুত্বের সঙ্গে পালন করুন। তাদের আরও কিছুটা সময় দিন। কর্মক্ষেত্রে কিছু চ্যালেঞ্জ থাকতে পারে। আজ আপনি খুব ধীর গতিতে কাজ করবেন, যার ফলে বেশিরভাগ কাজ অসম্পূর্ণ থেকে যাবে। উচ্চপদস্থ আধিকারিকরাও এই বিষয়ে আপনার সাথে কঠোর আচরণ করতে পারেন।

মকর (২২ ডিসেম্বর - ১৯ জানুয়ারী): আজকের দিনটি আপনার জন্য প্রচুর সুখ নিয়ে আসবে। দীর্ঘ সময় পরে আপনি নিজেকে স্বাচ্ছন্দ এবং আরও ভাল মেজাজে দেখতে পাবেন। আজ সম্পদ লাভের সম্ভাবনা রয়েছে, যা আপনার আর্থিক পরিস্থিতিকে জোরদার করবে। আপনি যদি আজ কোনও সমস্যায় পড়েন তবে আপনার পরিবার এবং বন্ধুরা আপনাকে সমর্থন করবে। আজও বিবাহিত জীবনে কোনও সমস্যা হবে না। আপনার স্ত্রীর কারণে আপনার জীবনে কোনও ইতিবাচক পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ আপনি আপনার সমস্ত কাজ সফলভাবে শেষ করতে সক্ষম হবেন। রোম্যান্সের জন্য দিনটি দুর্দান্ত। আপনার সঙ্গীর সঙ্গে আজকের দিনটি স্মরণীয় হয়ে থাকবে। স্বাস্থ্যের উন্নতির ফলে আজ অনেকটা স্বস্তি পাবেন।

কুম্ভ (২০ জানুয়ারী - ১৮ ফেব্রুয়ারি): আজকের দিনটি আপনার জন্য একটি ভাল দিন হবে। আপনি মজা করার কিছু সুযোগ পাবেন এবং আপনি আজ খুব খুশি হবেন। অর্থিক দিক থেকে দিনটি ভাল। আজ কিছু অর্থ পাওয়ার সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, আজকের দিনটি পরিবারের সদস্যদের সঙ্গে কাটবে। সম্পর্কের ক্ষেত্রে সামঞ্জস্যতা বজায় থাকবে। আজ সবচেয়ে কঠিন কাজগুলি সহজেই সম্পন্ন হবে। উর্ধ্বতন ও সহকর্মীদের সাথে আপনার সম্পর্ক ভাল থাকবে। এটি সম্ভব যে আপনার প্রতিভা প্রদর্শন করার জন্য আপনাকে কিছু ভাল সুযোগ দেওয়া হতে পারে, যা আপনি দীর্ঘকাল অপেক্ষা করেছিলেন। আপনার স্বাস্থ্যের উন্নতি হওয়ায় আপনি আরও ভাল বোধ করবেন। রোমান্টিক জীবনের ক্ষেত্রে আপনার সঙ্গীর সঙ্গে কিছু ভুল বোঝাবুঝি হতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি - ২০ মার্চ): কর্মক্ষেত্রে দিনটি শুভ হবে। আপনার কাজের গতি থাকবে এবং আপনি দ্রুত আপনার কাজ শেষ করবেন। আপনার সিনিয়ররা এর দ্বারা ব্যাপকভাবে প্রভাবিত হবেন। আজ আপনাকে কিছু নতুন এবং গুরুত্বপূর্ণ কাজ দেওয়া হতে পারে। ব্যবসায়ীদের হওয়া কোনও পুরানো ক্ষতি ঠিক করার সুযোগ পেতে পারেন। আর্থিক দিক থেকে দিনটি ভাল। আজ তেমন বড় সমস্যা না হলেও অর্থের ক্ষেত্রে আপনাকে কিছুটা যত্ন নিতে হবে। আজ আপনার স্বাস্থ্যের কিছুটা ক্ষতি হতে পারে। পারিবারিক জীবনে সুখ ও শান্তি থাকবে। আপনার স্ত্রীর প্রতি প্রেম বাড়বে। ভ্রমণের জন্য দিনটি শুভ।

  • সর্বশেষ
  • পঠিত