ঢাকা, শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

প্রকাশ : ০২ মার্চ ২০২১, ১৮:১৬

প্রিন্ট

যুক্তরাষ্ট্রে খুলেছে অ্যাপলের সব স্টোর

যুক্তরাষ্ট্রে খুলেছে অ্যাপলের সব স্টোর
ছবি: সংগৃহীত

তথ্য প্রযুক্তি ডেস্ক

করোনার ধাক্কা কাটিয়ে উঠতে না পেরে চীনের বাইরে বিভিন্ন দেশে বিক্রয়কেন্দ্র বন্ধের ঘোষণা দেয় প্রযুক্তি জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠান অ্যাপল। সব বাঁধা কাটিয়ে প্রায় এক বছর পর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে সব বিক্রয়কেন্দ্র খুলেছে প্রতিষ্ঠানটি।

সূত্রমতে, যুক্তরাষ্ট্রে অ্যাপলের ২৭০টি বিক্রয়কেন্দ্র রয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদন বলছে, সব বিক্রয়কেন্দ্র এখন উন্মুক্ত বলে সোমবার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। বিক্রয়কেন্দ্র পুনরায় খোলার বিষয়ে সতর্ক ভূমিকা রেখেছে অ্যাপল। মেডিক্যাল বিশেষজ্ঞের একটি দলও রয়েছে প্রতিষ্ঠানের। কাউন্টির অবস্থার ওপর ভিত্তি করে সিদ্ধান্ত দিচ্ছে ওই দলটি।

কিছু মার্কিন অঞ্চলে কয়েক দফা বিক্রয়কেন্দ্র বন্ধ করেছে অ্যাপল। এবার সেগুলো খোলার বিষয়ে স্থানীয় নীতিমালাও অনুসরণ করেছে প্রতিষ্ঠানটি। এখনো ফ্রান্সে ১২টি এবং ব্রাজিলে দুটি বিক্রয়কেন্দ্র বন্ধ রেখেছে অ্যাপল। মঙ্গলবার থেকে মেক্সিকোতেও দুটি স্টোর খোলার কথা রয়েছে।

বিক্রয়কেন্দ্রে ‘এক্সপ্রেস’ কাঠামোর পরিধিও বাড়িয়েছে আইফোন নির্মাতা প্রতিষ্ঠানটি। এই কাঠামোতে দোকানের সামনে প্লেক্সিগ্লাস দিয়ে সুরক্ষিত বিক্রয় কাউন্টার বসানোর পাশাপাশি আইফোন কেইস ও এয়ারপডস-এর মতো অ্যাকসেসরিজের জন্য তাক রেখেছে অ্যাপল।

সম্প্রতি আংশিক বিভ্রাটের শিকার হয়েছে অ্যাপল। বিশ্বজুড়ে সব অ্যাপল গ্রাহকই এই সমস্যায় ভুক্তভোগী হননি। বিশ্বের কিছু অংশের গ্রাহক এতে আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এমএস/এনকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত