ঢাকা, সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৬ অাপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৫২

প্রিন্ট

উবার মটো এবার সিলেটে

উবার মটো এবার সিলেটে
নিজস্ব প্রতিবেদক

বিশ্বের সবচেয়ে বড় অন ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার রোববার থেকে সিলেটে তাদের যাত্রা শুরু করেছে। সিলেটবাসীর জন্য উবার চালু করেছে তাদের সবচেয়ে জনপ্রিয় সার্ভিস উবার মটো। পুরো বিশ্বে উবারের সবচেয়ে বড় মটো মার্কেট বাংলাদেশ এবং সিলেটে এই সার্ভিস চালুর মাধ্যমে যাত্রা শুরু করা আবারো সেটাই প্রমাণ করলো।

২০১৮ সালের নভেম্বরে উবার ঘোষণা দেয়, এক লাখেরও বেশি চালক ও সপ্তাহে প্রায় ২৫০০ নতুন চালকের উবারে সাইন আপ করার ভিত্তিতে ২০১৯ সালে বাংলাদেশে উবারের কার্যক্রম দক্ষিণ এশিয়ায় কোম্পানিটির মোট প্রবৃদ্ধিতে ২৫ শতাংশ অবদান রাখবে। ঢাকা ও চট্টগ্রামে গড়ে পাঁচ মিনিটেরও কম সময়ে উবার রাইড পাওয়া যায় এবং উবার ব্যবহারকারীদের মধ্যে ১৩ শতাংশ যাত্রী সপ্তাহে গড়ে অন্তত ছয়বার উবার ব্যবহার করে থাকেন।

উবারের দক্ষিণ এশিয়ার হেড অব সিটিজ প্রভজিৎ সিং বলেন, ‘বাংলাদেশের চালক ও যাত্রীদের ভালোবাসা প্রতিনিয়ত আমাদেরকে অনুপ্রাণিত করে চলেছে। শহরের পারিপার্শ্বিকতার সঙ্গে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির মিশ্রণ ঘটানোর মাধ্যমে আমরা যাতায়াতের সুব্যবস্থা নিশ্চিত করার এক অভিনব সুযোগ পাচ্ছি উবারে। বাংলাদেশের তৃতীয় শহর হিসেবে সিলেটে যাত্রা শুরু করার মাধ্যমে সিলেটবাসীদের জন্য জীবিকার সুযোগ সৃষ্টি এবং যাতায়াত ব্যবস্থায় সমাধান আনতে পেরে আমরা উচ্ছ্বসিত। যেখানে গাড়ির গতি ঘণ্টায় গড়ে ১১-১২ কিমি সেখানে ঘণ্টায় গড়ে ১৬-১৭ কিমি গতিতে চলতে পারার কারণে উবার মটো যাতায়াতের জন্য অন্যতম মাধ্যম হিসেবে নিজের স্থান তৈরি করে নিয়েছে। শহরের ভেতরে যাতায়াতের ক্ষেত্রে উবার মটো আরো সুবিধাজনক ও অন্যতম দ্রুত মাধ্যম হিসেবে কাজ করবে।’

যেভাবে উবার ব্যবহার করবেন

* প্রথমে উবার অ্যাপটি ডাউনলোড করে অ্যাকাউন্ট তৈরি করুন। আইওএস এবং অ্যান্ড্রয়েড মোবাইলে অ্যাপটি ব্যবহার করা যাবে।

* উবার অ্যাপটির ভেতরে ‘হ্যোয়ার টু’ অপশনে আপনার গন্তব্যস্থলটি লিখুন। এরপর স্ক্রিনের নিচে আপনার রাইড অপশনগুলো দেখা যাবে।

* প্রোডাক্ট সিলেক্টর প্যানেল থেকে উবার মটো অপশনটি সিলেক্ট করুন।

* আপনাকে যে স্থান থেকে পিক করবে সে স্থানটি নিশ্চিত করুন এবং রিকোয়েস্ট দিন। পিকআপ পয়েন্টের নিকটে থাকা উবার ড্রাইভার পার্টনার আপনার সঙ্গে যোগাযোগ করবে। এবার মটো এলেই আপনি আপনার যাত্রা শুরু করতে পারবেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত