ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

পিটিআইয়ের প্রেসিডেন্ট গ্রেপ্তার

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ০২ জুন ২০২৩, ০০:২০

পিটিআইয়ের প্রেসিডেন্ট গ্রেপ্তার
পিটিআই প্রেসিডেন্ট চৌধুরী পারভেজ এলাহী। ছবি: সংগৃহীত

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রেসিডেন্ট চৌধুরী পারভেজ এলাহীকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার পাঞ্জাবের সাবেক এই মুখ্যমন্ত্রীকে তার লাহোরের বাসভবনের বাইরে থেকে গ্রেপ্তার করে দুর্নীতিবিরোধী সংস্থার কর্মকর্তারা। পিটিআইয়ের এই প্রেসিডেন্টকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন তার মুখপাত্র।

পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, পিটিআইয়ের প্রেসিডেন্ট ও পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী পারভেজ এলাহী তখন লাহোরের গুলবার্গ এলাকায় জহুর এলাহীর বাসভবনের কাছে অবস্থান করছিলেন। এ সময় তাকে গাড়ির ভেতর থেকে টেনে-হেঁচড়ে বের করে নিয়ে যায় দেশটির দুর্নীতিবিরোধী কর্মকর্তারা।

এদিকে পাঞ্জাবের তত্ত্বাবধায়ক তথ্যমন্ত্রী আমির মীর জিও নিউজকে বলেছেন, দুর্নীতির এক মামলায় এলাহীকে খুঁজছিল দুর্নীতিবিরোধী পুলিশ। নিজের বাসভবন থেকে তিনি পালিয়ে যাওয়ার সময় পিটিআইয়ের এই প্রেসিডেন্টের গাড়ি আটক করে পুলিশ এবং তাকে হেফাজতে নেয়।

পাকিস্তানের গুজরাট জেলার জন্য বরাদ্দকৃত উন্নয়ন তহবিল থেকে ৭ কোটি রুপি আত্মসাতের এক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে, গত সপ্তাহে শারীরিক সমস্যার কথা জানিয়ে আদালতে হাজির না হওয়ায় দেশটির দুর্নীতিবিরোধী আদালত তার অন্তর্বর্তীকালীন জামিন বাতিল করে। তারপরই তাকে গ্রেপ্তারের এই ঘটনা ঘটল।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত