ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৬ মিনিট আগে
শিরোনাম

পদত্যাগের ঘোষণা অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রীর

পদত্যাগের ঘোষণা অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রীর

কেলেঙ্কারির পর পদত্যাগের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী বার্নবি জয়েস। উপপ্রধানমন্ত্রীর পদ ছাড়লেও এমপি হিসেবে দায়িত্ব পালন করে যাবেন তিনি।

সাবেক এক কর্মচারীর সঙ্গে বিবাহ বহির্ভূত সম্পর্ক নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়ে শুক্রবার তিনি এ ঘোষণা দেন। এছাড়া জোট সরকারের অংশীদার ন্যাশনাল পার্টির শীর্ষ পদ থেকেও সোমবার অব্যাহতি নেবেন বার্নবি জয়েস।

নিজের সাবেক গণমাধ্যম সেক্রেটারি ভিকি ক্যাম্পিওনের সঙ্গে জয়েসের সম্পর্ক নিয়ে বেশ সরগরম অস্ট্রেলীয় রাজনীতি। বিবাহ বহির্ভূত সম্পর্কের মাধ্যমে ন্যাশনাল পার্টির এ নেতা মন্ত্রী থাকার যোগ্যতা হারিয়েছেন বলে ভাষ্য বিরোধীদের।

ক্যাথলিক খ্রিস্টান ধর্মের অনুসারী জয়েস ২৪ বছর ধরে বিবাহিত। তিনি পারিবারিক মূল্যবোধ সমুন্নত রাখার জন্য প্রচারও চালিয়ে আসছেন। এর মধ্যেই সাবেক গণমাধ্যম সেক্রেটারির সঙ্গে তার বিবাহ বহির্ভূত প্রেমের কথা উঠে আসে। প্রেমিকার গর্ভে জয়েসের একটি সন্তানও আছে।

গত সপ্তাহে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলও উপপ্রধানমন্ত্রীর কড়া সমালোচনা করেন। তিনি মন্ত্রীদের তাদের কর্মচারীদের সঙ্গে যৌন সম্পর্কে না জড়ান সে বিষয়েও সতর্ক করেন।

তবে শুক্রবার পদত্যাগের ঘোষণায় জয়েস কোনো ধরণের অন্যায়ে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন।

জেডএইচ/

  • সর্বশেষ
  • পঠিত