ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ট্রাম্প-মোহাম্মদ বৈঠক মঙ্গলবার

মৃত্যুর আগে থামব না: সৌদি ক্রাউন প্রিন্স

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ১৪:৫০  
আপডেট :
 ১৯ মার্চ ২০১৮, ১৪:৫৭

মৃত্যুর আগে থামব না: সৌদি ক্রাউন প্রিন্স

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বলেছেন, 'শুধুমাত্র মৃত্যুই আমাকে শাসন কাজ থেকে দূরে সরাতে পারে।' যুক্তরাষ্ট্রে প্রথম রাষ্ট্রীয় সফরকালে এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

রোববার স্থানীয় সময় সন্ধ্যার দিকে প্রচারিত এক সাক্ষাৎকারে মোহাম্মদ বিন সালমান বলেন, 'মানুষের আয়ু কতদিন তা একমাত্র উপরওয়ালাই ভালো জানেন। কারো আয়ু ৫০ বছর হবে কি না তাও তিনিই জানেন। কিন্তু সব কিছু স্বাভাবিক থাকলে সেরকমটাই আশা করি আমি।'

মার্কিন গণমাধ্যম সিবিএসের এক প্রশ্নের জবাবে তিনি জানান, মৃত্যুই কেবল তাকে থামাতে পারে।

দুর্নীতির অভিযোগে সৌদি রাজপরিবারের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ সদস্যকে রিয়াদের বিলাসবহুল হোটেলে বন্দি রাখার পর, বিশ্বজুড়ে আলোচনায় উঠে আসে ক্রাউন প্রিন্সের নাম। ওই ঘটনার কয়েক মাস পরেই বিশেষ এই সাক্ষাৎকারে এসব কথা বলেন মোহাম্মদ।

তবে মোহাম্মদের সেই ভূমিকাকে খুব বেশি ভাল চোখে দেখেনি মানবাধিকার সংগঠনগুলো। তাদের মতে, অবৈধ জুলুমবাজি এবং আইনের শাসনের প্রতি বিদ্রুপ করেছেন তিনি।

রোববার প্রচারিত সাক্ষাৎকারে সালমান আরও বলেন, দুর্নীতিবিরোধী অভিযানের মাধ্যমে একশ' বিলিয়ন ডলার অর্থ উদ্ধার করা হয়েছে। তার মতে, 'সেসময়ের পদক্ষেপগুলো সৌদি আরবের জন্য অত্যন্ত প্রয়োজনীয় হয়ে পড়েছিল।'

প্রসঙ্গত, প্রথমবারের মতো রাষ্ট্রীয় সফরে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। মঙ্গলবার তিনি বৈঠক করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত