ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

কাবুলে ভোটকেন্দ্রে বোমা হামলা

কাবুলে ভোটকেন্দ্রে বোমা হামলা

আফগান্তিানের রাজধানী কাবুলের ভোটকেন্দ্রগুলো কেঁপে ওঠেছে একাধিক বোমা বিস্ফোরণে। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম এএফপি। তবে তারা হতাহতদের নির্দিষ্ট সংখ্যা জানায়নি।

শনিবার সকাল থেকে দেশটিতে পর্লামেন্ট নির্বাচনে ভোট শুরু হয়েছে। সশস্ত্র জঙ্গি গোষ্ঠীগুলোর হুমকি উপেক্ষা করে স্বতস্ফূর্তভাবে ভোটকেন্দ্রগুলোতে জড়ো হয়েছে নারী-পুরুষ নির্বিশেষে অসংখ্য ভোটাররা।

শনিবার সকালে কাবুলের এক স্কুলে প্রতিষ্ঠিত ভোটকেন্দ্রে বোমা হামলা চালানো হয়। এসময় ভোটারদের দৌড়ে পালিয়ে যেতে দেখা যায়।

ওই হামলায় বেশ কয়েকজন হতাহত হয়েছে বলে এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে জানিয়েছে এএফপি। বোমা বিস্ফোরণের খবর পাওয়া গেছে আরো দুটি ভোটকেন্দ্রেও।

দুটি ভোটকেন্দ্রে হামলার কথা স্বীকার করেছে আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তবে তাদের দাবি, এতে কেউ হতাহত হয়নি। স্থানীয় কর্মকর্তারা বলছেন, এ সময় ভোটাররা ভোটকেন্দ্রের অভ্যন্তরে থাকায় কেউ হতাহত হননি।

তবে বিস্ফোরণে ‘হতাহত ও ক্ষয়ক্ষতির’কথা স্বীকার করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক এক আফগান কর্মকর্তা।

সশস্ত্র জঙ্গি গোষ্ঠীগুলোর সব ধরনের হুমকি উপেক্ষা করে শনিবার সকাল থেকেই ভোটকেন্দ্রে জড়ো হয়েছেন আফগান ভোটাররা।

শনিবার স্থানীয় সময় সকাল ৭টা থেকে ভোট শুরু হয়েছে। একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। ভোটাররা দীর্ঘ লাইন ধরে ভোট দিচ্ছেন এবং নারী ভোটারদের সংখ্যাও বেশ সন্তোষজনক।

২০১৫ সালের পর অনুষ্ঠিত এই পার্লামেন্ট নির্বাচনে তালিকাভুক্ত মোট বৈধ ভোটরের সংখ্যা ৯০ লাখ। ২০০১ সালে তালেবানদের পতনের পর আফগানিস্তানে এটি তৃতীয় দফা নির্বাচন।

ভোটকেন্দ্রগুলোর নিরাপত্তার জন্য সারা দেশে ৭০ হাজারের বেশি নিরাপত্তা বাহিনীর সদস্যকে মোতায়েন করা হয়েছে।

সূত্র: এএফপি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত