ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

কাবুলে গাড়িবোমা হামলায় নিহত চার, আহত ৯৩

কাবুলে গাড়িবোমা হামলায় নিহত চার, আহত ৯৩

আফগানিস্তানের রাজধানী কাবুলে এক ভয়াবহ গাড়িবোমা হামলায় কমপক্ষে চারজন নিহত এবং আরো ৯৩ জন নিহত হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াহিদুল্লাহ মায়ার এক টুইটার বার্তায় জানিয়েছেন, সোমবার সন্ধ্যার দিকে কাবুলের পূর্বাঞ্চলে কড়া নিরাপত্তায় মোড়া একটি বিদেশি সংস্থার অফিসের সামনে গাড়িবোমাটি বিস্ফোরিত হয়। এতে ইতিমধ্যেই চারজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৯৩ জন। এদের মধ্যে ২৪টি শিশুও রয়েছে। হতাহতদের অধিকাংশই বেসামরিক লোকজন।

এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

পূর্ব কাবুলের জালালাবাদ রোডের ওপর এই বিস্ফোরণ ঘটে। সন্ত্রাসবাদীরা একটি বিদেশি স্বেচ্ছাসেবী সংস্থার কার্যালয়ের সামনে বিস্ফোরক বোঝাই গাড়িতে বিস্ফোরণ ঘটায়।

এ সম্পর্কে আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিস জানান, ওই সংস্থার ভবনের সামনে বেশ কয়েকজন বিদেশি শ্রমিক কাজ করছিলেন। বিস্ফোরণে ওই এলাকার কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে৷

জালালাবাদ রোডের যে স্থানে বিস্ফোরণ হয়েছে, সেখানে আগে জাতিসংঘের বেশ কয়েকজন কর্মী বসবাস করতেন। তবে সম্প্রতি তারা ওই এলাকা ছেড়ে চলে যান।

বিস্ফোরণের পর গোটা এলাকা চারপাশ থেকে ঘিরে ফেলা হয়েছে। নতুন করে বিস্ফোরণ ঠেকাতে এবং ওই এলাকায় কোনো সন্ত্রাসী লুকিয়ে আছে কীনা জানতে বিশেষ পুলিশ বাহিনী তল্লাশি চালাচ্ছে।

সোমবার এমন এক সময়ে এই বিস্ফোরণ হলো যখন আফগানিস্তানে গত ১৭ বছর ধরে চলমান গৃহযুদ্ধ বন্ধে আলোচনার জন্য কাবুল সফর শুরু করেছেন জাতিসংঘের শান্তিদূত।

এছাড়া গত সপ্তাহে কাতারে তালেবান প্রতিনিধি দলের সঙ্গে চতুর্থ দফা বৈঠক করেছেন মার্কিন কর্মকর্তারা।

সূত্র: আল জাজিরা

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত