ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১৮ জুন ২০১৯, ১১:৪৩

প্রিন্ট

কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষে নিহত ৪

কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষে নিহত ৪
অনলাইন ডেস্ক

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীর সীমান্তের অনন্তনাগে মঙ্গলবার সকালে নতুন করে শুরু হওয়া সেনা-জঙ্গি সংঘর্ষে নিহত হয়েছে তিন বিচ্ছিন্নতাবাদী। ওই সংঘর্ষে একজন ভারতীয় সেনাও নিহত হয়েছে।

স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানাচ্ছে, ওই এলাকায় এখনও এক জঙ্গি লুকিয়ে রয়েছে বলে ধারণা ভারতীয় সেনাবাহিনীর। তার খোঁজে চিরুনি তল্লাসি চালাচ্ছে সেনারা।

জঙ্গিদের সবাই পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের সদস্য বলে ধারণা করা হচ্ছে। এখনও দু পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ চলছে।

সেনা সূত্রে জানা গিয়েছে, নির্দিষ্ট খবরের ভিত্তিতে বিজবেহরা এলাকায় তল্লাশি চালাচ্ছিলেন সেনা জওয়ানরা। একটি জায়গায় দুটি জঙ্গিকে চারিদিক থেকে ঘিরে ফেলেন তারা। পরিস্থিতি বেগতিক দেখে তাদের লক্ষ্য করে গ্রেনেড ছোড়ে জঙ্গিরা। এতে আহত হন একজন মেজর। পরে তিনি মারা যান। অন্যদিকে জওয়ানদের গুলিতেনিহত হয় দুই বিদ্রোহী।

এদিকে সেনা কর্মকর্তা নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করেছেন ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং সেনাপ্রধান বিপিন রাওয়াত। নিহত মেজরের প্রতি শেষশ্রদ্ধাও জানান তারা

এর আগে সোমবার সকালে অনন্তনাগের বাদোরা এলাকায় জঙ্গিদমন অভিযান শুরু করে ১৯ রাষ্ট্রীয় রাইফেলস, জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ। কিন্তু তল্লাশি শুরু পরেই যৌথ বাহিনীর দিকে ধেয়ে আসে বুলেট। বোঝা যায়, দু-তিনজনের থেকে অনেক বেশি জঙ্গি লুকিয়ে রয়েছে ওই এলাকায়। পালটা গুলি চালায় যৌথ বাহিনীও। গুলির লড়াইয়ে শহীদ হন মেজর ব়্যাঙ্কের একজন অফিসার। গুলিতে খতম হয় এক জঙ্গিও।

সূত্র: এনডিটিভি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত