ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬ আপডেট : ৫০ মিনিট আগে English

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৯, ১৩:০০

প্রিন্ট

ফিলাডেলফিয়ায় বন্দুক হামলায় ৬ মার্কিন পুলিশ আহত

ফিলাডেলফিয়ায় বন্দুক হামলায় ৬ মার্কিন পুলিশ আহত
অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া শহরে এক বন্দুক হামলায় কমপক্ষে ছয় পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন। বুধবার বিকেলে শহরের নিকটাউন পাড়া এলাকায় এই গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার স্থানীয় সময় বিকাল সাড়ে তিনটার দিকে ফিলাডেলফিয়ার নিকটাউন টিয়াগো এলাকার এক বাড়িতে মাদক বিরোধী অভিযানে অংশ নিচ্ছিলেন পুলিশ কর্মকর্তারা। এ সময় ওই বন্দুকধারী পুলিশ কর্মকর্তাদের লক্ষ্য করে সমানে গুলি চালাতে শুরু করে। এরপর পুলিশ ওই বন্দুকধারীকে আত্মসমর্পণ করার আহ্বান জানায়। হামলাকারীর বিরুদ্ধে গ্রেপ্তারি অভিযানের কারণে গোটা এলাকা দীর্ঘ সাত ঘন্টা ধরে স্থবির হয়ে পড়ে। শেষমেষ ৩০ বছর বয়সী সন্দেহভাজন হামলাকারীকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন সামাজিক ও সংবাদ মাধ্যমে ওই হামলাকারীর ভিডিও ফুটেজ প্রকাশিত হয়েছে। সেখানে দেখা যায়, উপরের দিকে হাত তুলে বাড়ি থেকে বেরিয়ে আসছে ওই ব্যক্তি। তার নাম মরিস হিল।

হামলা এ সম্পর্কে ফিলাডেলফিয়ার পুলিশ কমিশনার রিচার্ড রস জানন, বুধবার এক বাড়িতে মাদক বিরোধী অভিযান চালাচ্ছিল পুলিশের একটি দল। এসময় ওই বাড়ির বাইরে থেকে পুলিশকে লক্ষ্য করে রাইফেল ও কয়েকটি হ্যান্ডগান থেকে গুলি চালায় ওই যুবক। এতে ছয় পুলিশ কর্মকর্তা আহত হন। আহত পুলিশ কর্মকর্তাদের টেম্পল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে তাদের কারো অবস্থাই গুরুতর নয়। চিকিৎসা শেষে তাদের বেশিরভাগই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

এক প্রত্যক্ষদর্শী নারী স্থানীয় এক সংবাদ মাধ্যমকে জানান, তিনি শতাধিক গুলির শব্দ শুনতে পেয়েছিলেন। এসময় আতঙ্কিত লোকজন জীবন বাঁচাতে দ্গিবিদিক ছুটতে শুরু করে। তবে পুলিশের সাহসী তৎপরতার কারণে এ ঘটনায় কোন সাধারণ মানুষ হতাহত হয়নি বলেও ওই নারী জানান।

যুক্তরাষ্ট্রে এ ধরনের বন্দুক হামলা কোনো নতুন ঘটনা নয়। এর আগে চলতি মাসের গোড়ার দিকে যুক্তরাষ্ট্রের টেক্সাসে ও ওহাইও অঙ্গরাজ্যে পৃথক দুটি বন্দুক হামলায় কমপক্ষে ২৯ জন নিহত হয়েছিলো। ওই দুই হামলায় আহত হয়েছিল আরো বহু মানুষ।

সূত্র: বিবিসি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত