ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

‘হিন্দুরা যেভাবে চাইবে ‌সেভাবেই চলবে ভারত’

‘হিন্দুরা যেভাবে চাইবে ‌সেভাবেই চলবে ভারত’
বিজেপি নেতা চন্দ্রকান্ত পাটিল

কাগজে কলমে ধর্ম নিরপেক্ষ দেশ হলেও ভারতে বরাবরই হিন্দু ধর্মবলম্বীদের প্রভাব লক্ষণীয়। এ কারণেই দেশটিতে বহুবার ভয়াবহ সাম্প্রদায়িক দাঙ্গার শিকার হয়েছে মুসলিম ও শিখদের মতো সংখ্যালঘু সম্প্রদায়। আর সেখানে একটানা দু’বার বিজেপি ক্ষমতায় আসার পর তো হিন্দুদেরই জয়জয়কার। সরকার ও প্রশাসনের নানা পদক্ষেপের কারণে সারাক্ষণ আতঙ্কে থাকে সংখ্যালঘুরা। এ অবস্থায় চরম হুমকি দিয়েছেন ক্ষমতাসীন দলের এক নেতা।

মহারাষ্ট্রের বিজেপি নেতা চন্দ্রকান্ত পাটিল বলেছেন, হিন্দুরা যেভাবে চাইবে সেভাবেই চলবে ভারত। এ নিয়ে কারো কোনো প্রশ্ন করার কিছু নেই।

বৃহস্পতিবার জাতীয় গণেশ উৎসবের একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গিয়েছিলেন মহারাষ্ট্রের বিজেপি রাজ্য সভাপতি চন্দ্রকান্ত পাটিল। সেখানেই তিনি বলেন, ভারতে হিন্দুদের সংখ্যা বেশি, তাই তাদের কথায় দেশ চলবে।

তিনি বলেন, ‘‌‌দেশ সেভাবেই চলবে, যেভাবে দেশের সংখ্যাগরিষ্ঠ হিন্দুরা চাইবে। তারা যদি মনে করে দুপুর ১২টার সময়েই গণেশের যাত্রাপালা দেখবে, তাহলে তখনই সেটা দেখানো হবে। সরকারি কর্মকর্তারাও তো হিন্দু। তারাও নিজের পরিবারের সঙ্গে গণেশ উৎসব উদযাপন করেন। তাই সাধারণ মানুষের কখনই মনে করা উচিত না যে, সরকার বা সরকারি কর্মকর্তারা তাদের উৎসবে বাধার সৃষ্টি করবেন।’

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত