ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

পুলিশ হেড হোয়ার্টারে আত্মঘাতী হামলায় নিহত এক, আহত ৬

ইন্দোনেশিয়ায় আত্মঘাতী হামলায় নিহত এক, আহত ৬

ইন্দোনেশিয়ার মেডেন শহরে পুলিশের সদর দপ্তর লক্ষ্য করে বুধবার সকালে ভয়াবহ এক আত্মঘাতী বোমা হামলা চালানো হয়েছে। এতে হামলাকারী ছাড়া আর কেউ নিহত হননি। তবে আহত হয়েছেন পাঁচ পুলিশ কর্মকর্তসহ মোট ছয়জন।

প্রসঙ্গত, ইন্দোনেশিয়ার উত্তর সুমাত্রা দ্বীপের রাজধানী মেডেন।

এ সম্পর্কে সিঙ্গাপুর থেকে প্রকাশিত ইংরেজি দৈনিক ‘দ্য স্ট্রেইটস টাইমস’জানায়, বুধবার স্থানীয় সময় সকাল ৮টা ৪০ মিনিটের দিকে হামলাকারী পুলিশ কম্পাউন্ডের দিকে হেঁটে আসে এবং এক পুলিশ কর্মকর্তার সামনে এসে বিস্ফোরণ ঘটায়।

মেডেন পুলিশের মহাপরিদর্শক মোহাম্মদ ইকবাল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘এটি কোনো উচ্চ ক্ষমতাসম্পন্ন বিস্ফোরক ছিলো কিনা আমরা এখনও তা জানতে পারিনি। ফরেনসিক গবেষণাগারে পরীক্ষার পর এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে। এ নিয়ে তদন্ত করছে পুলিশ ও সন্ত্রাসবাদ বিরোধী বিশেষ স্কোয়াডের একটি দল।’

তিনি আরো জানান, ঘটনাস্থলেই হামলাকারী নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরো ছয়জন। এদের মধ্যে পাঁচজনই পুলিশ কর্মকর্তা। বাকি একজন বেসামরিক নাগরিক। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলায় বেশ কয়েকটি গাড়িও ধ্বংস হয়েছে।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। তবে সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেট দ্বারা অনুপ্রাণিত ‘জামাহ আনছারুত দৌলা’ নামের স্থানীয় জঙ্গি গোষ্ঠীটি ইন্দোনেশিয়ার পুলিশকে টার্গেট করে প্রায়ই হামলা চালিয়ে থাকে।’

মাত্র এক মাস আগেই ইন্দোনেশিয়ার সাবেক নিরাপত্তা মন্ত্রী উইরান্তো জঙ্গিদের ছুরিকাঘাতে আহত হয়েছিলেন।

স্থানীয় টিভি চ্যানেলগুলোতে হামলার বিভিন্ন ফুটেজ প্রচারিত হচ্ছে। সেগুলোতে দেখা যায়, পুলিশ সদর দপ্তরের ভবনগুলো থেকে আতঙ্কিত লোকজন ছুটে বেরিয়ে আসছে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, পুলিশ সদর দপ্তরের অভ্যন্তরে বিকট শব্দে বোমাটি বিস্ফোরিত হয়। এসময় ভবনটি থেকে প্রচুর সাদা ধোয়া উঠতে দেখা গেছে।

সূত্র: দ্য স্ট্রেইটস টাইমস

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত