ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নিউইয়র্কে ‘সেলফি ক্লাব’ নিয়ে এলেন বাংলাদেশি তরুণ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১২:৫১  
আপডেট :
 ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৩:১৫

নিউইয়র্কে ‘সেলফি ক্লাব’ নিয়ে এলেন বাংলাদেশি তরুণ
নিউইয়র্কে ‘সেলফি ক্লাব’ নিয়ে এলেন বাংলাদেশি তরুণ। ছবি: সংগৃহীত

সোশ্যাল মিডিয়ায় সম্পূর্ণ আলাদা একটি প্লাটফর্ম গড়ে তুলেছেন নিউইয়র্কে বসবাসকারী বাংলাদেশের সিলেট বিয়ানীবাজারের তরুণ উদ্যোক্তা সুজন আহমেদ। নাম দিয়েছেন ‘সেলফি ক্লাব (selficlub)’। এক যুগেরও বেশি সময় ধরে তিনি নিউইয়র্কে ‘মীম টিভি’ নামের একটি কমিউনিটি টেলিভিশন পরিচালনা করছেন।

সুজন আহমেদ বলেন, বন্ধুত্ব তৈরি ও সেলফি তোলা এখনকার তরুণ প্রজন্মের সার্বক্ষণিক শখ। এই শখকে পেশায় রূপান্তরিত করার অনেক ফিচার রয়েছে সেলফি ক্লাবে। ফেসবুক, এক্স (সাবেক টুইটার) বা অন্য যে কোনো সামাজিক যোগাযোগমাধ্যমের সঙ্গে এর কিছু ভিন্নতাও রয়েছে। একজন গ্রাহক ব্যবহার শুরু করলেই পর্যায়ক্রমে তা জানতে পারবেন।

সুজন আহমেদ জানান, শুধু ব্যক্তিগত তথ্য ও আনন্দ-বিনোদনের জন্য নয়, পণ্য ও প্রতিষ্ঠানের প্রসার ঘটানোর ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে ফেসবুক, টুইটারের মতো সামাজিক যোগাযোগমাধ্যম।

তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে চায় ‘সেলফি ক্লাব’। পৃথিবীর প্রচলিত বহু ভাষায় এর প্রচ্ছদ ও সুযোগ-সুবিধার আইকনগুলো স্বয়ংক্রিয়ভাবে অনুবাদের ব্যবস্থা রয়েছে। শিগগিরই গুগল প্লে স্টোর ও অ্যাপলের অ্যাপ স্টোর থেকে সেলফি ক্লাবের অ্যাপ ডাউনলোড করা যাবে।

বর্তমানে ওয়েব ব্রাজারের মাধ্যমে সেলফি ক্লাবে নিবন্ধন করা যাচ্ছে। ঠিকানা www.selficlub.com সুজন আহমেদ বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের গোলাটিকর গ্রামের প্রয়াত শফিক উদ্দিনের ছেলে। তিনি ২০১০ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।

বাংলাদেশ জার্নাল/এএ

  • সর্বশেষ
  • পঠিত