ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ঈদ বাজারে মেয়েদের কামিজে নতুনত্ব

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ মে ২০১৮, ১৫:৪৪  
আপডেট :
 ১৯ মে ২০১৮, ১৬:০১

ঈদ বাজারে মেয়েদের কামিজে নতুনত্ব

রমজান আসতেই চারদিকে ঈদের আমেজ। আবার অনেকেই আগাম কেনাকাটা করে নিচ্ছেন ঈদের জন্য। মেয়েদের পোশাকের নকশা ও কাটিংয়ে কিন্তু এবার ঈদে এসেছে বেশ পরিবর্তন। গত ঈদেও যে কাটিং এর পোশাক খুব ফ্যাশনাবল ছিল, তা এখন পুরনো।

বাজার ঘুরে দেখা গেছে, গরমের কথা চিন্তা করে এখন সবচেয়ে বেশি চলছে পাকিস্তানি কামিজ। যেখানে সামনে, পেছনে বা হাতায় ইয়োক থাকে। গলা ইয়োকের মত থাকে আবার হাইনেক কলারও চলছে। তবে কামিজের কাটিং বেশির ভাগ ক্ষেত্রেই পাকিস্তানি পছন্দ করছেন মেয়েরা।

এদিকে কামিজের লম্বায় এসেছে পরিবর্তন। এখন আর কনুই ছোঁয়া কামিজ কেউ পরছেন না। হাঁটুর ওপরেও না আবার খুব লম্বাও নয় মাঝামাঝি কামিজের ফ্যাশন এখন। ঘের অনেক বেশি হয় না। গলার ক্ষেত্রে এসেছে নতুন অনেক পাকিস্তানি ডিজাইন।

হাইনেক কলার, শেরওয়ানি কলার, বোট গলা, ছোট করে গোল গলা বা একেবারে গলা আটকানো। কামিজের হাতায় একেবারের নতুনত্ব দেখা যাচ্ছে। সোজা কোনী হাত (কনুই পর্যন্ত), থ্রি কোয়ার্টার, ফুল হাতা, কোল্ড শোল্ডার (কাঁধের পাশে পানপাতার মত কাটা), কোনী হাতা দিয়ে নিচে সার্কেল ছাতার মত, টাই স্লিভ হাতা যা দুই তিন জায়গা দিয়ে কাটা থাকে আর মাঝে পুঁথি দেয়া থাকে। এছাড়া হুররাম হাতা, ভেলবেটন হাতা যা নিচ থেকে কিছুটা ঢোলা থাকে। তার সাথে লেইস দেয়া দুই লেয়ারে সার্কেল হাতা রয়েছে।

কামিজে এখন বোতামের ব্যবহার খুব বেশি দেখা গেছে। অনেক কামিজে শেরওয়ানী গলার সাথে সামনে কেটে বোতাম দেয়া থাকে। আবার ছোট গোল গলার সাথে নিচে হাতাকাটা জামার উপরে অন্য কাপড় দিয়ে একটা ভিন্ন লেয়ার দেয়া কামিজও পছন্দ করছেন।

তবে সামনে দিয়ে বোতাম ও নিচের দিকে থাকে কাটা। এছাড়াও রয়েছে ফ্রক ডিজাইনের কামিজ। যা এক কাটের বা কুঁচি দেয়া দুই রকমেরই হয়।

এছাড়া সারারা ও ঘারারাতে ছোট কামিজ থাকে। আর সারারার সালোয়ার হয় ঘের দেওয়া এক কাটের এবং ঘারারাতে সালোয়ার হয় সার্কেল হাতার মত। অর্থাৎ হাঁটু পর্যন্ত চাপা ও নিচে কুঁচি দেয়া ঘের।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত