ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

লম্বা ছুটি শেষে প্রথম অফিসে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ জুন ২০১৮, ১২:২২

লম্বা ছুটি শেষে প্রথম অফিসে

ঈদের ছুটির পর অফিসে ফিরেই কাজে যোগ দেয়া অনেকের জন্য সমস্যার হয়ে যায়। কারণ ছুটি কাটানোর পর অফিসে ফিরে সব কাজ একঘেয়েমী করে ফেলেন। টানা ছুটি কাটানোর পর কিভাবে নিজেকে সামলাবেন জেনে নিন। অফিস শুরুর দিনেই বাইরে কোনো মিটিং রাখবেন না। আপনার অনুপস্থিতিতে জমে থাকা কাজ দেখা, নিজের টিমের সাথে মিটিং এসবেই আপনার অনেক সময় চলে যাবে।

একটা কাজের তালিকা করে ফেলুন। চেষ্টা করবেন খুব বেশী কাজ না রাখার। সেই সাথে চেষ্টা করবেন সব চেয়ে সহজগুলো নির্বাচন করতে। যে কাজগুলোয় খুব বেশি দরকার সৃজনশীলতা সে কাজগুলো আজকে না রাখাই ভাল। হয়তো আপনার অনেক কাজ জমে গেছে। তাই বলে সব কাজ একসাথে করতে যাবেন না। এতে কোন কাজই মানসম্পন্ন হবে না।

একটানা কাজ না করে মাঝে মাঝে একটু বিরতি নিন। একটা বা দুটো কাজ শেষ করার পর পর জানালা দিয়ে বাইরে তাকান, একটু হেঁটে আসুন, ঈদের দিন তোলা সুন্দর কয়েকটা ছবি দেখে নিতে পারেন। চা বা কফি পান করুন। কলিগদের সাথে নিয়ে নিন ছোট একটা কফি ব্রেক। দেখবেন কাজ করতে ভালই লাগছে।

একঘেয়েমী কাটাতে শুনে ফেলুন আপনার প্রিয় একটা গান। শুনুন হাই বিটের আনন্দের কোন গান।

সন্ধ্যায় খুব বেশি দেরি না করে তাড়াতাড়ি বাড়ি ফিরুন। নিজের পরিবারের সাথে সারাদিনের ক্লান্তি ভাগ করে নিন। একসাথে রাতের খাবার খেয়ে বিশ্রাম করুন। যাত্রার ক্লান্তি কাটতেও কিন্তু দুই-একদিন লেগে যায়।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত