ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

পাইনঅ্যাপেলের স্বাদে ফ্রাইড রাইস

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১৫:৪১

পাইনঅ্যাপেলের স্বাদে ফ্রাইড রাইস

ফ্রাইড রাইস কিন্তু শুধু একভাবে নয় বিভিন্ন রেসিপিতে ও স্বাদে তৈরি করা যায়। তাই সব সময়ে একই স্বাদের ফ্রাইড রাইস কেন? আজই তৈরি করে ফেলুন মজাদার পাইনঅ্যাপেলের স্বাদে ফ্রাইড রাইস।

উপকরণ

দেড় কাপ বাসমতি চাল, ১ চা চামচ তেল, ১.২৫ গ্রাম চিংড়ি খোসা ছাড়ানো, দেড় কাপ পাকা আনারস ছোট পাতলা করে কাটা, ৫টি বড় পেঁয়াজ পাতা কুঁচি, ৩ টি রসুন কুঁচি, ১ টি কাঁচা মরিচ কুঁচি, ২ টেবিল চামচ সয়াসস, ১ টেবিল চামচ ফিশ সস, সাজানোর জন্য ধনে পাতা।

প্রণালি

প্রথমে ভাত রান্না করে ঠাণ্ডা করে নিন। এরপর আনারস অর্ধেক করে কেটে দুই ভাগ থেকে আনারসটুকু বের করে ২টি বাটির আকার বানিয়ে ফেলুন।

এবার আনারসের বাটি আকারের পেছনের অংশটুকু কিছুটা কেটে ফেলুন যেন এটা সমান হয়। আনারসগুলো টুকরো করে কেটে নিন। একটা ননস্টিকী ফ্রাইপ্যানে তেল দিয়ে চিংড়িটি ভাল করে ভেজে নিন।

এরপর পেঁয়াজ পাতা কুঁচি, মরিচ কুঁচি এবং রসুন কুঁচি দিয়ে রান্না করতে থাকুন ১ মিনিট। এবার রান্না করা ভাত এবং আনারসের টুকরোগুলো মিশিয়ে নাড়তে থাকুন কয়েক মিনিট। এখন সয়াসস এবং ফিশ সস দিয়ে ভাজতে থাকুন ৩০ সেকেন্ড।

এবার আনারসের বোলের মধ্যে ফ্রাইড রাইসটা ঢেলে ধনে পাতা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন ভিন্ন স্বাদের পাইনঅ্যাপল শ্রিম্প ফ্রাইড রাইস।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত