ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ আপডেট : ৪ ঘন্টা আগে English

প্রকাশ : ১৪ জুলাই ২০১৯, ১৬:৫৮

প্রিন্ট

এই বর্ষার ফ্যাশন

এই বর্ষার ফ্যাশন
জার্নাল ডেস্ক

বর্ষার ফ্যাশন কিন্তু একেবারেই আলাদা। তবে এই সময়ের সবচেয়ে বড় সমস্যা পোশাক। তাই ট্রেন্ড, পোশাকের রং আর আন্তর্জাতিক ফ্যাশন কেমন তা জানা খুবই প্রয়োজন।

যে কাপড় পরবেন না

বর্ষাকালে সবচেয়ে প্রথম জিন্স, সোয়েড, ভেলভেট- এই জাতীয় মেটিরিয়াল থেকে নিজেকে দূরে রাখুন। এই কাপড়গুলো পানি শুষে নেয় এবং তা থেকে পানি ঝরতে সময় লাগে অনেক।

কোন মেটিরিয়াল পরবেন

শিফন, রেয়ন, জর্জেট, লিনেন জাতীয় মেটিরিয়ালের পোশাক পরুন। শাড়ির ক্ষেত্রেও একই নিয়ম মেনে চলুন। হালকা সিল্কও পরতে পারেন।

পোশাক

একটু পশ্চিমি ধারার পোশাক যাদের পছন্দ তারা বর্ষায় বেছে নিন ড্রস্টিং ড্রেস, র‍্যাপ ড্রেস, মিডি ড্রেস। প্রতিদিনের বিশ্ববিদ্যালয় বা অফিসে পরুন শার্ট ড্রেস, টি-শার্ট ড্রেস। এতে পায়ের দিকে পানি লেগে ভিজে যাওয়া থেকে মুক্তি পাবেন। আবার বাতাসের কারণে পোশাক শুকিয়ে যাবে সহজে। অফিসের জন্য ভাল কো-অর্ডস, স্কার্ট-টপ, টপ-প্যান্টস। ক্যাজুয়াল লুকের জন্য ক্রপ টপ ও কিউলট কো-অর্ডস পরতে পারেন।

বটম লাইন

পা পর্যন্ত লম্বা পোশাকের সাথে পরুন শর্টস, মিডিয়াম বা শর্ট লেন্থ স্কার্ট, পালাজো, কিউলট, স্লিম ফিট প্যান্টস। যারা বেশির ভাগ দিন কুর্তি পরতে অভ্যস্ত তারা চুড়িদার বা লেগিংস না পরে অ্যাঙ্কল লেন্থ পালাজো অথবা কিউলট পরুন। টাইট পোশাক পরবেন না। তার বদলে ঢিলেঢালা, স্লিভলেস অথবা ঢিলে হাতার পোশাক বাছুন।

রং

বর্ষার মেঘলা আবহাওয়ার জন্য উজ্জ্বল রঙের পোশাক বেছে নিন। একরঙা টিল ব্লু, অরেঞ্জ, ইয়েলো, সবুজের ভিন্ন শেড, আইভরি হোয়াইট, গোলাপি, আকাশি, নীল পরতে পারেন। আবার কমলা, অ্যাশ, হলুদের সঙ্গে লাইট পিচ, টিল ব্লু-র সঙ্গে নেভি ব্লু পরতে পারেন।

আরএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close