ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭ আপডেট : ৩ ঘন্টা আগে English

প্রকাশ : ২২ এপ্রিল ২০২০, ১৭:৪১

প্রিন্ট

গরিবদের জন্য মাস্ক তৈরি করছেন ৯৮ বছর বয়সী নারী

গরিবদের জন্য মাস্ক তৈরি করছেন ৯৮ বছর বয়সী নারী

Evaly

অনলাইন ডেস্ক

ঘণ্টার পর ঘণ্টা ধরে তিনি সেলাই করেন গরিবদের জন্য ফেস মাস্ক। নাম তার গুরদেব কাউর ঢালিওয়াল। আর দুই বছর পর বয়স হবে ১০০। ভারতের পাঞ্জাবের মোগা এলাকার এই নারীর বয়সের ভার আর এক চোখের ঝাপসা দৃষ্টিকেও করোনাভাইরাস দমিয়ে রাখতে পারেনি। তার পুরোনো সেলাই মেশিন নিয়ে প্রতিদিন সকালে প্রার্থনা করে দিন শুরুর পর তিনি বসে যান মাস্ক তৈরির কাজে।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বয়স্ক এ নারীর উদ্যোগকে সম্মান জানিয়েছেন। গুরদেব কাউর প্রতিদিন সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত গরিবদের জন্য তিনি এসব মাস্ক সেলাই করে দেন।

গুরদেব কাউর ঢালিওয়ালের তৈরি মাস্কের চাহিদা বাড়তে থাকায় এখন অনেকেই সাহায্যের জন্য এগিয়ে এসেছেন। ফেস্ক মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারকে করোনাভাইরাসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ উপকরণ মনে করা হলেও এ দুটি জিনিসের এখন স্বল্পতা দেখা দিয়েছে। অনেক গরিব মানুষ অর্থ খরচ করে ফেস মাস্ক কিনতে পারছে না বলে কাউর ঢালিওয়াল মাস্ক সেলাই শুরু করেন।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, ভারতে করোনাভাইরাস দ্রুত ছড়াচ্ছে। মারাত্মক এ ভাইরাসের বিরুদ্ধে নিরাপদ থাকতে ফেস মাস্ককে গুরুত্বপূর্ণ উপকরণ মনে করা হয়। পাঞ্জাব রাজ্যে ইতিমধ্যে ২৪৫ জন ব্যক্তির করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। রাজ্য সরকার সবার জন্য মাস্ক পরা বাধ্যতামূলক করেছে।

shopno
  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত