ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৭ মিনিট আগে
শিরোনাম

বিজিবির অভিযানে কোটি টাকার ইয়াবা উদ্ধার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ মে ২০২০, ১৯:৫৮

বিজিবির অভিযানে কোটি টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফে বিজিবি'র অভিযানে এক কোটি ২০ লাখ টাকা মূল্যের চল্লিশ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে টেকনাফ ব্যাটেলিয়ান। বিষয়টি বাংলাদেশ জার্নালকে নিশ্চিত করেছেন বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম।

টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রোববার রাতে টেকনাফ উপজেলাধীন হ্নীলা ইউপিস্থ অবরাং বরাবর নাফ নদী দিয়ে ইয়াবার একটি চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে।

টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অধীনস্থ হ্নীলা বিওপি’র একটি বিশেষ টহলদল অবরাং এলাকার নাফ নদীর তীরে বিশেষ টহলে থাকে। এ সময় দুইজন ব্যক্তিকে নদীর তীরে উঠতে দেখে চ্যালেঞ্জ করে। চোরাকারবারীরা দূর হতে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে অন্ধকারের সুযোগ নিয়ে দ্রুত কেওড়া জঙ্গলের ভিতর দিয়ে পালিয়ে যায়।

টহলদল কর্তৃক উক্ত এলাকা তল্লাশী করে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া একটি বস্তা উদ্ধার করে। উদ্ধারকৃত বস্তার ভিতর হতে এক কোটি ২০ লাখ টাকা মূল্যমানের ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট, ৫০০ টাকা মুল্যমানের ১ টি মোবাইল ফোন ও বাংলাদেশী নগদ-৩৫০ টাকা জব্দ করা হয়।

পরবর্তীতে ইয়াবা পাচারকারীদের আটকের জন্য এলাকার নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থানে রাতভর তল্লাশী অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।

উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত