ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৪৩ মিনিট আগে English

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২০, ২১:২৬

প্রিন্ট

আন্তর্জাতিক চাইল্ড পর্নোগ্রাফি চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক চাইল্ড পর্নোগ্রাফি চক্রের ৩ সদস্য গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আন্তর্জাতিক চাইল্ড পর্নোগ্রাফি চক্রের তিনজনকে গ্রেপ্তার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গ্রেপ্তারকৃতরা হলেন, বোরহান উদ্দিন (২৬), আব্দুল্লাহ আল-মাহমুদ (২৫) ও অভি হোসেন (২৫)। গ্রেপ্তারকৃতরা প্রত্যেকেই বিভিন্ন প্রাইভেট ইউনিভার্সিটির শিক্ষার্থী।

সোমবার বিকালে সিটিটিসির সিনিয়ার সহকারী পুলিশ কমিশনার ইশতিয়াক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১৫ অক্টোবর রাজধানীর শাহজাহানপুর, পল্লবী ও রামপুরা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে তিনটি মোবাইল ও তিনটি সিপিইউ জব্দ করা হয়। এ ঘটনায় রমনা থানায় একটি মামলা দায়ের করেছে পুলিশ।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃতরা নিজেদের পরিচয় গোপন করে দেশি-বিদেশি বিভিন্ন উঠতি বয়সি শিশু ও প্রাপ্ত বয়স্ক মেয়েদের সাথে পরিচত হয়। পরবর্তী সময়ে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ওয়েব সাইটের মাধ্যমে শিশুদের অসামাজিক কাজে উৎসাহিত করে ন্যুড কনটেন্ট সংগ্রহ করে এবং তা বিভিন্ন ওয়েবসাইটে প্রচার করে।

গ্রেফতারকৃতদের ১৬ অক্টোবর সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত প্রত্যেকের একদিন করে রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ১৮ অক্টোবর আদালতে পুনরায় পাঠালে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তি জবানবন্দী দেয়।

প্রশ্নপত্রে পর্ন তারকার নাম, শাস্তি পেলেন সেই শিক্ষক

বাংলাদেশ জার্নাল/এসএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত