ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮ আপডেট : ১৩ মিনিট আগে

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২১, ২০:৪৫

প্রিন্ট

শাহজাহান সরদারের সহধর্মিণীর রুহের মাগফিরাতে দোয়া

শাহজাহান সরদারের সহধর্মিণীর রুহের মাগফিরাতে দোয়া

নিজস্ব প্রতিবেদক

দৈনিক বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদারের সহধর্মিণী হাসিনা সরদারের রুহের মাগফিরাতে বাংলাদেশ জার্নাল প্রধান কার্যালয়ে বাদ এশা দোয়ার আয়োজন করা হয়।

উক্ত দোয়া অনুষ্ঠানে বাংলাদেশ জার্নালের যুগ্ম বার্তা সম্পাদক জোবায়ের আহমেদ নবীন, সিনিয়র নিউজরুম এডিটর (অনলাইন ইনচার্জ) সৈয়দ মিজানুর রহমানসহ উপস্থিত ছিলেন বাংলাদেশ জার্নালে কর্তব্যরত সাংবাদিক ও কর্মকর্তা-কর্মচারীরা।

দোয়া অনুষ্ঠানে মরহুমার রুহের মাগফিরাতসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

উল্লেখ্য, এর আগে সোমবার রাত পৌনে ১২টায় রাজধানীর আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান হাসিনা সরদার। তিনি বেশ কিছুদিন ধরে নানা রকম শারীরিক সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্বামী ও ৩ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার সকাল ৭টায় ধানমন্ডির তাকওয়া মসজিদে তার প্রথম নামাজের জানাজা সম্পন্ন হয়। এরপর মঙ্গলবার জোহরের নামাজের পর গ্রামের বাড়ি নরসিংদীতে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

হাসিনা সরদারের বড় ছেলে এস এম সাজেদুল হাসান (নাসিম) বুয়েট থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এ গ্র্যাজুয়েশন করে যুক্তরাষ্ট্র থেকে একই বিষয়ে মাস্টার্স এবং পিএইচডি সম্পন্ন করেন। ড. নাসিম বর্তমানে বিশ্বের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান জেনারেল ইলেক্ট্রিকের (জিই) সদরদপ্তর আলবিনিতে বিজ্ঞানী হিসেবে কর্মরত আছেন।

মেজো ছেলে এস এম শামীমুল হাসান (আজিম) ঢাকার অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় আই ইউ বি থেকে গ্র্যাজুয়েশন শেষে যুক্তরাষ্ট্র থেকে মাস্টার্স ও পিএইচডি সম্পন্ন করেছেন। ড. আজিম বর্তমানে যুক্তরাষ্ট্রের টেনিসিতে অবস্থিত সে দেশের অন্যতম বৃহৎ কম্পিউটার ল্যাব ওক রিজ’এ বিজ্ঞানী হিসেবে কর্মরত আছেন। তারা দু’জনই যুক্তরাষ্ট্রের বিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠান ভার্জিনিয়াটেক স্টেট বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন।

ছোট ছেলে এস এম ফাহিম হাসান ঢাকার সরকারি সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস করেছেন।

আরও পড়ুন: শাহজাহান সরদারের সহধর্মিণীর দাফন সম্পন্ন

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত