ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

দশ হাজার টাকা জরিমানা ‘কাচ্চি ভাই’ এর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২১, ১৭:১৫  
আপডেট :
 ১৭ এপ্রিল ২০২১, ১৭:১৮

দশ হাজার টাকা জরিমানা ‘কাচ্চি ভাই’ এর

বিএসটিআই এর কোনও সনদ নেই। ফ্রিজে রাখা বোরহানিতে নেই উৎপাদনের কোনও তারিখ। নেই খাদ্য উপাদানের নাম বা প্রস্তুত প্রণালী। নিজেরাই নিজেদের মতো করে উৎপাদন ও সরবরাহ করে আসছিল এসব পণ্য। একই অবস্থা সসের কয়েকটি জারের। কোনোটিতেই নেই লেবেল, নেই উৎপাদন বা মেয়াদোত্তীর্ণের কোনও তারিখ, বিএসটিআই এর সনদও নেই। রাজধানীর মিরপুরে ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টের একটি শাখায় অভিযান চালিয়ে এই অবস্থা দেখেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৭ ই মার্চ) দুপুর থেকে রাজধানীর মিরপুর-১ নম্বরে শুরু হয় ভ্রাম্যমাণ আদালতের অভিযান। এ সময় মিরপুরে ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টের একটি শাখায় অভিযান পরিচালনা করে ঢাকা জেলা প্রশাসন। অভিযানের নেতৃত্ব দেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা রানী কর্মকার।

সংশ্লিষ্টরা জানান, ভ্রাম্যমাণ আদালত ‘কাচ্চি ভাই’ রেস্টেুরেন্টের বিভিন্ন জায়গা ঘুরে দেখেন। আদালতের কাছে বেশ কিছু অসঙ্গতি উঠে আসে। রেস্টুরেন্টটির ওই শাখার ম্যানেজার মো. আলমাস ভ্রাম্যমাণ আদালতকে বলেন, খাবারগুলো যশোর থেকে আজই আনা হয়েছে। এছাড়া আর কোনও তথ্য তিনি দিতে পারেননি। এসব অনিয়ম ও অসঙ্গতির জন্য ভ্রাম্যমাণ আদালত ভোক্তা অধিকার আইনের ৫২ ধারায়‘কাচ্চি ভাইয়ের’ওই শাখাকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা রানী কর্মকার সাংবাদিকদের বলেন, এখানে অভিযান পরিচালনা করতে এসে দেখি মেয়াদোত্তীর্ণ খাবার মজুত, কোনও লেবেল স্টিকার নেই। এসব কারণে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসএমআর

  • সর্বশেষ
  • পঠিত