ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

লেখক কাজী আনোয়ার হোসেনের জানাজা সম্পন্ন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২২, ১৬:১৬

লেখক কাজী আনোয়ার হোসেনের জানাজা সম্পন্ন
ছবি: সংগৃহীত

সেবা প্রকাশনরীর প্রতিষ্ঠাতা ‘মাসুদ রানা’ খ্যাত লেখক, অনুবাদক কাজী আনোয়ার হোসেনের জানাজা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার বাদ জোহর সেগুনবাগিচা জামে মসজিদে তার জানাজা।

আত্মীয়, লেখক, প্রকাশক, পরিবারসহ ভক্ত অনুরাগীরা তার জানাজায় অংশ নেন। রাজধানীর বনানী কবরস্থানে মায়ের কবরে তাকে দাফন করার কথা রয়েছে।

প্রোস্টেট ক্যানসার এবং পরবর্তীকালে ব্রেন স্ট্রোক ও হার্ট অ্যাটাকে আক্রান্ত কাজী আনোয়ার হোসেন নয় দিন লাইফ সাপোর্টে থেকে বুধবার বিকেলে ইন্তেকাল করেন। তার মৃত্যুতে লেখক-প্রকাশক-পাঠক মহলে নেমে আসে শোকের ছায়া।

এর আগে শেষ বারের মতো দেখতে কাজী আনোয়ার হোসেনের বাড়িতে ভিড় করেন লেখক, প্রকাশকসহ দীর্ঘদিনের সহকর্মীরা। তারা রাজধানীর সেগুনবাগিচায় মরহুমের বাসায় বুধবার রাত থেকেই শোকবিহ্বল পরিবারের সদস্যদের সমবেদনা জানান।

কাজী আনোয়ার হোসেন প্রায় এক হাতেই বাংলাদেশে দাঁড় করিয়েছেন রহস্য-রোমাঞ্চ গল্পের জনপ্রিয় সাহিত্যধারা। তার প্রতিষ্ঠিত সেবা প্রকাশনী পাঠক তৈরিতে বিশাল ভূমিকা রেখেছে।

কাজী আনোয়ার হোসেন ১৯৩৬ সালের ১৯ জুলাই ঢাকায় জন্মগ্রহণ করেন। তার পুরো নাম কাজী শামসুদ্দিন আনোয়ার হোসেন। ডাক নাম নবাব। তার বাবা প্রখ্যাত বিজ্ঞানী, গণিতবিদ ও সাহিত্যিক কাজী মোতাহার হোসেন; মা সাজেদা খাতুন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত