ঢাকা, সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

৬৮ প্রতিষ্ঠানকে ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড দিলো বেসিস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ নভেম্বর ২০২২, ১৯:৪৩

৬৮ প্রতিষ্ঠানকে ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড দিলো বেসিস
সংগৃহীত ছবি
নিজস্ব প্রতিবেদক

দেশের তথ্যপ্রযুক্তি খাতের উদ্ভাবনীমূলক পণ্য ও সেবা প্রকল্পগুলোর স্বীকৃতি প্রদান হিসেবে এ বছর ৮ ক্যাটাগরির ৩৬টি সাব-ক্যাটাগরিতে ৬৮ প্রতিষ্ঠানকে ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড দিয়েছে বেসিস।

স্পোর্টস ওটিটি প্ল্যাটফর্ম র্যাবিটহোল এবং ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা ২০২২ ক্যাটাগরিতে এ অ্যাওয়ার্ড দেয়া হয়। ৬৮ প্রতিষ্ঠানের মধ্যে ২১টি চ্যাম্পিয়ন ও ২০টি প্রতিষ্ঠান উইনার ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে।

সোমবার রাতে রাজধানীর একটি হোটেলে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর হাতে পুরষ্কার হিসেবে ক্রেস্ট ও সনদ তুলে দেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি রাসেল টি আহমেদ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস ২০২২-এর আহ্বায়ক ও বেসিস অ্যাডভাইজরি স্ট্যান্ডিং কমিটির সভাপতি এম রাশিদুল হাসান, প্রধান বিচারক ও বেসিস প্রেসিডেন্টস অ্যাডভাইজরি কমিটির সদস্য আবদুল্লাহ এইচ কাফি এবং বেসিস অ্যাডভাইজরি স্থায়ী কমিটির সদস্য লিয়াকত হোসেন।

বিশেষ অতিথির বক্তব্যে এফবিসিসিআিইয়ের সভাপতি জসিম উদ্দিন বলেন, করোনার সময় ই-কমার্স প্লাটফর্মগুলো বেশ সাড়া ফেলেছে। এছাড়া এনবিআর, কাস্টমস, পোর্টকে ডিজিটাল সেবার আওতায় আনা গেলে আমাদের ব্যবসা সহজ হবে। তবে পুরোনো নিয়মগুলোও ফেলে দেওয়া যাবে না।

সভাপতির বক্তব্যে বেসিসের প্রেসিডেন্ট রাসেল টি আহমেদ বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডের মাধ্যমে আমরা সারা দেশের উদ্ভাবনী ও সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবাগুলোকে বাছাই করি। তাদের স্বীকৃতি ও উৎসাহ প্রদানের লক্ষ্যে পুরস্কার প্রদান করা হয়।

বাংলাদেশ জার্নাল/এমএ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত