ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

দু’দিনব্যাপী চাকরি মেলা চলছে খুলনা বিশ্ববিদ্যালয়ে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ মার্চ ২০২৪, ১৭:৪৫  
আপডেট :
 ০৮ মার্চ ২০২৪, ১৭:৫১

দু’দিনব্যাপী চাকরি মেলা চলছে খুলনা বিশ্ববিদ্যালয়ে
সংগৃহীত ছবি

খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) দুই দিনব্যাপী চাকরি মেলার উদ্বোধন হয়েছে। শুক্রবার (৮ মার্চ) সকালে মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালকের দপ্তরের তত্ত্বাবধানে শিক্ষার্থীদের সংগঠন রোটার‌্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির সহযোগিতায় এ মেলা চলবে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

এসময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন, সহকারী ছাত্র বিষয়ক পরিচালক মোহাম্মদ রকিবুল হাসান সিদ্দিকী, রাজু রায়, ফারজানা জামানসহ বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক-শিক্ষার্থী এবং মেলায় অংশ নেওয়া বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, দুই দিনের এ মেলায় অন স্টপ ইন্টারভিউ এবং স্কিল ডেভেলপমেন্ট সেশনও অনুষ্ঠিত হবে। চাকরি প্রার্থীরা নিয়োগকারীদের বুথে তাদের জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন এবং পরবর্তীতে সেগুলো বাছাই করে ‘ইন্টারভিউ’র জন্য প্রার্থীদের ডাকা হবে। সেখান থেকে সরাসরি চাকরিতে প্রবেশের সুযোগ পাবেন তারা। মেলায় খ্যাতনামা ২০টির অধিক নিয়োগকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চাকরি মেলা আয়োজন একটি স্মার্ট আইডিয়া। এই মেলার মাধ্যমে অনেক শিক্ষার্থী ক্যাম্পাস থেকেই চাকরিতে প্রবেশের সুযোগ পাচ্ছে। পাশাপাশি স্কিল ডেভেলপমেন্ট সেশনে অংশ নিয়ে চাকরির জন্য কি কি বিষয় অত্যাবশকীয় বা কি কি বিষয়ে যোগ্যতা অর্জন প্রয়োজন সে বিষয়ে জানতে পারছে।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত