ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

তেল চুরি চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ আগস্ট ২০২২, ২০:১৩

তেল চুরি চক্রের ৪ সদস্য গ্রেপ্তার

রাজধানীর আগারগাঁওয়ে সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের অফিসিয়াল গাড়ির জ্বালানি তেল চুরি চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে প্রায় ৬০০লিটার অকটেন ও পেট্রোল উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, আবু কালাম (৫৬), সুমন (৪০), বাবু (২১) ও শাহিন (১৯)।

পুলিশ বলছে, চক্রটি প্রতিদিন অন্তত ৫০টি সরকারি গাড়ি থেকে ৩-৪ লিটার করে তেল সংগ্রহ করত। এভাবে একটি দোকানে চুরি করা প্রায় ২০০ লিটার তেল কিনতো তারা। মাসে এ জ্বালানি তেলের পরিমাণ দাঁড়ায় প্রায় ৬হাজার লিটার। এমন তিনটি দোকানে মাসে প্রায় ১৮হাজার লিটার চোরাই তেল কেনাবেচা হতো।

বুধবার বিকেলে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ডিএমপি’র তেজগাঁও বিভাগের ডিসি এইচ এম আজিমুল হক বলেন, প্রতি লিটার অকটেন ১০০টাকায় কিনে খোলা বাজারে ১২৮ থেকে ১৩০ টাকায় বিক্রি করতো চক্রটি। প্রতি লিটার পেট্রোল ১১০টাকায় কিনে খোলা বাজারে ১৩০ টাকায় এবং প্রতি লিটার ডিজেল ১০০টাকায় কিনে খোলা বাজারে ১০৮-১১০ টাকায় বিক্রি করতো চক্রটি।

তিনি আরও বলেন, সুনির্দিষ্ট কিছু তথ্য পাওয়া গেছে। এগুলো যাচাই-বাছাই করে ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি যেসব সরকারি কর্মকর্তাদের গাড়িচালক এ তেল চুরি চক্রের সঙ্গে জড়িত তাদেরকেও বিষয়টি অবহিত করা হবে।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত