ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ১২ জুন ২০২০, ১৯:৩৪

প্রিন্ট

করোনা থেকে সুস্থ হলেন ৯৭ বছরের বৃদ্ধ

করোনা থেকে সুস্থ হলেন ৯৭ বছরের বৃদ্ধ
অনলাইন ডেস্ক

বিশ্বের সব দেশেই করোনায় মৃত্যুর হার বয়স্ক বা সিনিয়র সিটিজেরদের মধ্যেই সবচেয়ে বেশি। কিন্তু ভারতে সম্প্রতি ৯৭ বছরের এক বৃদ্ধ করোনা থেকে শুরু উঠে করোনা চিকিৎসায় আমার আলো দেখিয়েছেন। ভারতে তিনিই হলেন করোনা থেকে সুস্থ হয়ে উঠা সবচেয়ে প্রবীণ ব্যক্তি। তবে তার নাম জানা যায়নি।

স্থানীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার বলছে, করোনায় আক্রান্ত হওয়ার পর উত্তরপ্রদেশের আগ্রা শহরের একটি হাসপাতালে ভর্তি ছিলেন ওই ব্যক্তি। সেখানকার প্রশাসন বৃহস্পতিবার তার সুস্থ হয়ে ওঠার খবর জানিয়েছে।

জানা যায়, গত ২৯ এপ্রিল আগ্রার নয়তি হাসপাতালে ভর্তি করা হয়েছিল ৯৭ বছরের ওই বৃদ্ধকে। তার হাইপার টেনশনের সমস্যা ছিল। ভর্তির পর পর তাকে অক্সিজেনও দিতে হয়েছিল। তারপর থেকেই ধীরে ধীরে অবস্থার উন্নতি হতে থাকে। ‌অবশেষে গত বুধবার (১০ জুন) তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

এ সম্পর্কে আগ্রার জেলাশাসক প্রভু এন সিংহ এক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমরা তার উপর নজর রেখেছিলাম। যখন তার করোনা রিপোর্ট নেগেটিভ আসলো, তখন আমরা সবাই খুব খুশি হয়েছি। করোনা অনেক বৃদ্ধের জীবন কেড়েছে। কিন্তু তাকে পরাস্ত করতে পারেনি। তার সুস্থ হয়ে ওঠা আশার আলো দেখাচ্ছে।’

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best