ঢাকা, রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭ আপডেট : ২৬ মিনিট আগে English

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২০, ১০:৪৪

প্রিন্ট

প্রবাসীদের জন্য আলাদা আদালতের দাবি ব্যারিস্টার সুমনের

প্রবাসীদের জন্য আলাদা আদালতের দাবি ব্যারিস্টার সুমনের
ছবি: ফেসবুক ভিডিও থেকে নেওয়া

জার্নাল ডেস্ক

প্রবাসীদের জন্য আলাদা আদালতের দাবি করেছেন ব্যারিস্টার সুমন। বৃহস্পতিবার রাতে এক ফেসবুক ভিডিওতে এ দাবি করেন তিনি।

সুমন বলেন, ‘বাংলাদেশের যারা প্রবাসী আছেন তারাই সবচেয়ে বেশি রেমিটেন্স বাংলাদেশে পাঠান। প্রবাসীদের অবদানের কথা কেই অস্বীকার করেন না। সবাই স্বীকার করেন, সব রাজনৈতিক দলের লোকজনই প্রবাসীদের অবদানের কথা স্বীকার করে।’

তিনি আরও বলেন, ‘কিন্তু বাস্তবতা হচ্ছে প্রবাসীরা যেসব যায়গায় সবচেয়ে বেশি হেনস্থার স্বীকার হন, এক হচ্ছে বিমানবন্দর পরবর্তীতে প্রবাসীদের জায়গা জমিন ও বিভিন্ন সমস্যা নিয়ে যখন আদালতে যেতে হয় অথবা পুলিশের কাছে যেতে হয়। আমরা নতুন করে বলতে চাই প্রবাসীদের জন্য আলাদা একটি আদালত চাই।’

ভিডিওতে তিনি সিলেটের পুলিশ সপার (এসপি) মোহাম্মদ ফরিদ উদ্দিনের সঙ্গেও কথা বলেন। সুমনের সেই ভিডিওটি বাংলাদেশ জার্নালের পাঠকদের জন্য তুলে ধরা হলো। ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।

প্রসঙ্গত, স্বেচ্ছাশ্রমে রাস্তা-ব্রিজ নির্মাণ, ফুটবল টুর্নামেন্ট আয়োজন, এলাকার বিভিন্ন দুর্নীতি-অসঙ্গতি নিয়ে লাইভ প্রোগ্রামসহ ব্যতিক্রমী বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে বিভিন্ন সময় আলোচনায় থাকেন ব্যারিস্টার সৈয়দ সাইদুল হক সুমন।

সরেজমিন তার নির্বাচনী এলাকা ঘুরে জানা যায়, এলাকার যুব সমাজকে সঙ্গে নিয়ে মানুষের ভোগান্তি লাঘবে শুধুমাত্র স্বেচ্ছাশ্রমে তিনি ব্রিজ ও রাস্তা নির্মাণ করেছেন। ব্যক্তিগত অর্থ ও শ্রমের দ্বারা সংস্কার করেছেন অনেক রাস্তা।

ক্রীড়াঙ্গনের উন্নয়নে তিনি শিশুদেরকে খেলার সামগ্রী বিতরণ, খেলার মাঠ মেরামত ও বঙ্গবন্ধুর নামে ফুটবল টুর্নামেন্ট আয়োজন করেন। চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে বিভিন্ন আর্থিক সহযোগিতা ও শীতবস্ত্র বিতরণ করেন সুমন। তিনি গ্রাম পুলিশদের বেতন-ভাতা ডিজিটালাইজেশনের স্বার্থে মোবাইল ফোন প্রদান করেন।

হবিগঞ্জের চুনারুঘাটের ছেলে সায়েদুল হক। নিজের উপজেলায়, তারপর ঢাকা বিশ্ববিদ্যালয় এবং দেশের বাইরে পড়াশোনা শেষ করে বর্তমানে আইনজীবী পেশায় আছেন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত